west bengal weather update: ঝড় হতে পারে, কিন্তু বৃষ্টিপাতের সম্ভাবনা কি আজ রয়েছে? উত্তর দিল হাওয়া অফিস – Weather Update: Thunderstorm With Lightning And Gusty Wind Likely To Occur At One Or Two Places In West Bengal | Eisamay

Share Now





হাইলাইটস

  • আলিপুর আবহওয়া দফতর সূত্রে খবর, এই মাসে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা না থাকলেও স্বস্তি ফিরতে পারে পরের মাসের প্রথম সপ্তাহেই।
  • আগামী মাসের প্রথমের দিকেই মুর্শিদাবাদ, বাঁকুড়া , বীরভূম এবং পশ্চিম মেদিনীপুরে, এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা।
  • এদিকে আজ হাওড়া ও হুগলি জেলায় রয়েছে তাপপ্রবাহের সম্ভাবনা।

এই সময় ডিজিটাল ডেস্ক: গরমের দাপটে নাজেহাল সাধারণ মানুষ। বৃহস্পতিবার তাপমাত্রা কিছুটা কমলেও বৃষ্টি হয়নি কলকাতাতে। তবে কী বৃহস্পতিবার বৃষ্টি না হওয়ার অভিযোগ শুক্রবার মিটবে?

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ বাড়বে তাপমাত্রার পারদ। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কিন্তু বিকেলের দিকে ঝোড়ো হাওয়া ফেরাবে স্বস্তি। হাওয়া অফিস সূত্রে খবর, এদিন বিকেলের দিকে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। কিন্তু বৃষ্টিপাতের কোনও পূর্বাভাস আবহাওয়া দফতরের তরফে দেওয়া হয়নি। অর্থাৎ শুক্রবারও কলকাতা বা অন্যান্য জেলাগুলিতে নেই বৃষ্টিপাতের সম্ভাবনা।

আলিপুর আবহওয়া দফতর সূত্রে খবর, এই মাসে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা না থাকলেও স্বস্তি ফিরতে পারে পরের মাসের প্রথম সপ্তাহেই। আগামী মাসের প্রথমের দিকেই মুর্শিদাবাদ, বাঁকুড়া , বীরভূম এবং পশ্চিম মেদিনীপুরে, এই জেলাগুলিতে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। এদিকে আজ হাওড়া ও হুগলি জেলায় রয়েছে তাপপ্রবাহের সম্ভাবনা।

কে হবেন মুখ্যমন্ত্রী? বড় দাবি দিলীপের
এদিকে, শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৭ শতাংশ, ন্যূনতম ৩৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়নি। আজ শহরের আকাশ থাকবে আংশিক মেঘলা।

বাংলায় একদিনে করোনায় মৃত ৮৯, আক্রান্ত প্রায় সাড়ে ১৭ হাজার
উল্লেখ্য, বছর বর্ষা স্বাভাবিক হবে বলেই আশার বাণী শুনিয়েছে আবহাওয়া দফতর। এদিকে আবহাওয়া দফতর সূত্রে খবর, আসানসোলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.১ ডিগ্রি সেলসিয়াস, বালুরঘাটের তাপমাত্রা ৩৪.৮ ডিগ্রি, বাঁকুড়ায় পারদ ছুঁয়েছে ৩৮ ডিগ্রিতে, ব্যারাকপুরে তাপমাত্রা ছিল ৩৬.৬ ডিগ্রিতে, বর্ধমানের তাপমাত্রা ছুঁয়েছে ৩৯.২ ডিগ্রিতে, ক্যানিংয়ে তাপমাত্রা ৩৬.৬ ডিগ্রি, কাঁথির পারদ ছিল ৩৪.৫ ডিগ্রিতে, কোচবিহারের তাপমাত্রা ৩৪ ডিগ্রি, দার্জিলিংয়ের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছে ২৩.৩ ডিগ্রিতে, ডায়মন্ডহারবারে পারদ পৌঁছেছে ৩৫.৪ ডিগ্রিতে, দিঘায় তাপমাত্রা ছুঁয়েছে ৩৫ ডিগ্রি, দমদমের তাপমাত্রা ৩৭.৭ ডিগ্রি, হলদিয়ার তাপমাত্রা ৩৪.১ ডিগ্রি, জলপাইগুড়িতে পারদ ছুঁয়েছে ৩৪.৫ ডিগ্রি, কালিম্পংয়ে ২৮ ডিগ্রি, মালদা ৩৬.৩ ডিগ্রি, মেদিনীপুরে তাপমাত্রা ছুঁয়েছে ৩৭ ডিগ্রি, পানাগড়ে ৩৬.৯ ডিগ্রি, পুরুলিয়ায় ৪০.৭ ডিগ্রি, সল্টলেকে ৩৬ ডিগ্রি, শিলিগুড়ির তাপমাত্রা ৩৪.১ ডিগ্রি, শ্রীনিকেতনে ৩৭ ডিগ্রি।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link