Venkaiah Naidu: উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর Twitter অ্যাকাউন্টে উধাও ব্লু টিক – twitter removes blue badge from vice president venkaiah naidu personal account

Share Now





হাইলাইটস

  • দেশের উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর (Venkaiah Naidu) ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে ব্লু টিক মুছে দিল টুইটার কর্তৃপক্ষ
  • যদিও উপরাষ্ট্রপতির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক রয়েছে
  • উল্লেখ্য, বিগত কয়েক মাস ধরেই টুইটারের সঙ্গে কেন্দ্র সরকারের টানাপোড়েন চলছে

এই সময় ডিজিটাল ডেস্ক: মোদী সরকার বনাম টুইটার (Twitter) রীতিমতো সংঘাতের আবহ। এবার দেশের উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর (Venkaiah Naidu) ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে ব্লু টিক মুছে দিল টুইটার কর্তৃপক্ষ। যদিও উপরাষ্ট্রপতির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক রয়েছে। যদিও পরে ব্লুট টিক ফেরানো হয়। অন্যদিকে, RSS প্রধান মোহন ভাগবতের টুইটার অ্যাকাউন্ট থেকেও ব্লু টিক গায়েব হয়ে যায়।

উল্লেখ্য, বিগত কয়েক মাস ধরেই টুইটারের (Twitter) সঙ্গে কেন্দ্র সরকারের টানাপোড়েন চলছে। সরকারের সোশ্যাল মিডিয়া নীতি নিয়ে আপত্তি জানিয়েছিল টুইটার (Twitter)। এ নিয়ে দু’পক্ষের মধ্যে চাপানউতর তৈরি হয়। এই তরজার জল গড়ায় আদালতে। ভারতে ব্যবসা করতে গেলে মোদী সরকারের আইন মেনে চলতে হবে বলে নির্দেশ দেয় দিল্লির আদালত। আদালতের এ হেন নির্দেশের পরই টুইটারের পক্ষ থেকে জানানো হয়, ইউজারদের গোপনীয়তা বজায় রাখতে তারা উদ্যোগী হবে।

এদিকে, কিছুদিন আগেই গুরুগ্রামে টুইটারের দফতরে হানা দেয় দিল্লি পুলিশের বিশেষ দল। গুরুগ্রাম ছাড়াও দিল্লি-এনসিআর এলাকায় টুইটারের আরও একটি অফিসে অভিযান চালায় পুলিশ। BJP নেতা সম্বিত পাত্রের টুইটকে ‘ম্যানিপুলেটেড মিডিয়া’ ট্যাগ সংক্রান্ত মামলায় তদন্তের স্বার্থে এই অভিযান চালানো হয় জানা যায়। প্রসঙ্গত, সম্বিত পাত্রের টুইটকে ‘ম্যানিপুলেটেড মিডিয়া’ ট্যাগ দেওয়ার ঘটনায় টুইটারকে নোটিশ পাঠায় দিল্লি পুলিশ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের হুমকি! যুবকের ফোনে হতবাক পুলিশ

তথ্য প্রযুক্তি মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, তদন্তের অধীনে থাকা বিষয়কে ‘ম্যানিপুলেটেড ট্যাগ’ দিয়েছে টুইটার। এর জেরে তদন্ত প্রভাবিত হতে পারে। যা একেবারেই ঠিক নয়। এর ফলে টুইটারের গ্রহণযোগ্যতা কমে যাচ্ছে বলেও অভিযোগ করা হয়।

দেশের অন্যান্য সমস্ত খবরের আপডেট জানতে ক্লিক করুন এখানে






Source link