Unlocking: আগামীকাল থেকে রাজধানীতে খুলছে শপিং মল, রেস্তোরাঁ – unlocking all shops restaurants to reopen tomorrow in delhi

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: সুস্থ হচ্ছে রাজধানী। আরও শিথিল হচ্ছে লকডাউন। সোমবার থেকেই খুলে যাচ্ছে শপিং মল থেকে রেস্তোরাঁ। রবিবার নতুন করে বেশ কিছু ছাড়ের কথা ঘোষণা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সোমবার থেকেই কোভিড বিধি মেনে খুলবে দিল্লির সমস্ত বাজার, শপিং মল। ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা যাবে রেস্তোরাঁও, জানালেন মুখ্যমন্ত্রী। তবে একইসঙ্গে তাঁর হুঁশিয়ারি, সাতদিন পরীক্ষামূলকভাবে এই গাইডলাইন অনুসরণ করা হবে, তাতে রাজধানীতে সংক্রমণ সামান্য বাড়লেই ফের পূর্ণাঙ্গ লকডাউন জারি করবে সরকার।

এদিন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, জোড়-বিজোড় নিয়মের বদলে সোমবার থেকে সপ্তাহের সব দিনই খোলা রাখা যাবে দোকান। তবে আগের মতো সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে বাজার। প্রত্যেক মিউনিসিপ্যাল জোনে একটি করেই বাজার খোলা যাবে। ৫০ শতাংশ বিক্রেতা নিয়ে খোলা যাবে সাপ্তাহিক হাটগুলিও। স্যাঁলন খোলায় অনুমতি মিললেও স্পা আপাতত বন্ধ থাকবে বলে জানান মুখ্যমন্ত্রী কেজরিওয়াল।

সোমবার থেকেই ৫০ শতাংশ কর্মী নিয়ে সরকারি-বেসরকারি অফিস খোলায় সবুজ সংকেত রাজ্য সরকারের। ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে বাস-মেট্রোও। তবে আগের মতোই বন্ধ থাকছে স্কুল. কলেজ সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। আপাতত খুলছে না সুইমিং পুল, বিনোদন পার্ক। ধর্মীয় স্থান খুললেও ভক্তদের প্রবেশে অনুমতি দিল না সরকার।

শনিবার, রাজধানীতে ২৪ ঘণ্টায় নতুন করে ২১৩ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে। তিন মাসে এটাই সর্বনিম্ন সংক্রমণ। মৃত্যু হয়েছে ২৮ জনের। অন্যদিকে দেশেও দৈনিক সংক্রমণে রেকর্ড পতন। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৮৩৪ জন, মৃত্যু হয়েছে ৩ হাজার ৩০৩ জনের। সংক্রমণ কমলেও চিন্তা বাড়চ্ছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডমুক্ত হয়েছেন ১ লাখ ৩২ হাজার ৬২ জন।

এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৯৪ লাখ ৩৯ হাজার ৯৮৯ জন। তাঁদের মধ্যে কোভিডমুক্ত হয়েছেন ২ কোটি ৮০ লাখ ৪৩ হাজার ৪৪৬ জন। এখনও পর্যন্ত দেশে করোনা প্রাণ কেড়েছে ৩ লাখ ৭০ হাজার ৩৮৪ জনের। দেশে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১০ লাখ ২৬ হাজার ১৫৯।






Source link