tmc congress party: উলটপুরাণ! BJP-র ঘরছাড়াদের ঘরে ফেরাতে উদ্যোগ শাসকদলের – trinamool returned homeless bjp workers to their home in purba bardhaman district west bengal

Share Now





হাইলাইটস

  • পূর্ব বর্ধমান জেলা জুড়েও শুরু হয় হানাহানি ও রক্তপাত। ঘরছাড়া হয় BJP-র কর্মীরা।
  • তৃণমূল কর্মীদের অত্যাচারেই বর্ধমানের বিভিন্ন এলাকায় BJP কর্মী-সমর্থকেরা ঘরছাড়া হয় বলে অভিযোগ ওঠে।
  • আতঙ্কগ্রস্ত পরিবারগুলিকে ভরসা জোগাতে এগিয়ে এলেন তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি শেখা জামাল।

এই সময় ডিজিটাল ডেস্ক : রাজ্যের অন্যান্য প্রান্তের পাশাপাশি ভোট-পরবর্তী হিংসায় উত্তপ্ত হয়ে উঠেছিল পূর্ব বর্ধমান জেলাও। তবে এই জেলাতেই এবার অন্য ছবি ধরা পড়ল। BJP-র ঘরছাড়াদের ঘরে ফেরাতে উদ্যোগ নিল খোদ শাসকদল।স্থানীয়রা জানান, ভোটের ফল প্রকাশের পর থেকেই উত্তপ্ত হয়ে উঠেছিল পূর্ব বর্ধমান জেলা। যেখানে যে দল জিতেছে, সেখানে সেই দলের দাপট শুরু হয়। আক্রান্ত হয় বিরোধী দলের সদস্যরা।

পূর্ব বর্ধমান জেলা জুড়েও শুরু হয় হানাহানি ও রক্তপাত। ঘরছাড়া হয় BJP-র কর্মীরা। তৃণমূল কর্মীদের অত্যাচারেই বর্ধমানের বিভিন্ন এলাকায় BJP কর্মী-সমর্থকেরা ঘরছাড়া হয় বলে অভিযোগ ওঠে। তবে এবার ঘরছাড়া BJP কর্মীদের ঘরে ফেরানোর উদ্যোগ নিলেন রায়ান ১ নম্বর ব্লকের অঞ্চল সভাপতি শেখ জামাল। বর্ধমান শহরের কাছেই রায়ান গ্রাম। জনঘনত্বপূর্ণ এই গ্রাম খুবই উন্নত। কিন্তু ২ মে বিধানসভা ভোটের ফল ঘোষণার পর থেকেই এই এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। তৃণমূল কর্মীরা গ্রামের BJP কর্মীদের উপর হামলা চালায় বলে অভিযোগ ওঠে।

‘সায়নীকে চাই’, নেত্রীকে প্রশাসনিক পদ দেওয়ার আর্জি তৃণমূল কর্মীদের

যার জেরে প্রাণে বাঁচতে গ্রামের বেশ কিছু BJP কর্মী ঘর ছেড়ে পালিয়ে যান। আতঙ্কে তটস্থ হয়ে থাকেন তাঁদের পরিবার। এবার সেই আতঙ্কগ্রস্ত পরিবারগুলিকে ভরসা জোগাতে এগিয়ে এলেন তৃণমূল কংগ্রেসের অঞ্চল সভাপতি শেখা জামাল। তিনি নিজে ঘরছাড়া BJP কর্মীদের ফোন করে বাড়ি ফিরে আসতে বলেন। হঠাৎ করে তৃণমূল সভাপতির এই উদ্যোগে অবাক গ্রামবাসীরা।যদিও তৃণমূল সভাপতির এই উদ্যোগ প্রসঙ্গে গ্রামের বয়ঃজ্যেষ্ঠরা জানান, সামনেই ইদ। কিন্তু পরিবার ছেড়ে পালিয়ে রয়েছেন এলাকার বিজেপির কর্মীরা।

আসানসোল: প্রত্যন্ত গ্রামে অক্সিজেন পৌঁছে দিচ্ছেন ‘ফুডম্যান’
তাই এই উলটপুরাণ। বর্ধমান ১ নম্বর ব্লকের রায়ান এক অঞ্চলের ডাঙাপাড়া এলাকায় মোট ৩০টি BJP পরিবারের ঘরছাড়া কর্মীদের বাড়ি ফেরালেন তৃণমূল অঞ্চল সভাপতি। ঘরছাড়া BJP কর্মীদের কেবল বাড়ি ফেরানো নয়, চাল, ডাল সহ কিছুদিনের রসদও তাঁদের হাতে তুলে দিলেন তৃণমূলের অঞ্চল সভাপতি। এমনকি খুশির ইদ উৎসবে কারোর জামাকাপড় না হয়ে থাকলে তাঁরা কিনে দেবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন অঞ্চল সভাপতি। ইদের আগে বাড়ি ফিরতে পেরে খুশি BJP কর্মীরাও। শুধু তাই নয়, তৃণমূলের এই উদ্যোগে আপ্লুত হয়ে কয়েকজন দলবদলের কথাও ভাবছেন। সামসের আলি নামে এক BJP কর্মী বলেন, ‘ভয়ে ঘর ছেড়েছিলাম। জামাল ভাই যেভাবে বাড়ি ফিরে আসতে বললেন তাতে আশ্বস্ত হয়ে ফিরে এলাম। এবারে আমরা তৃণমূল কংগ্রেসের সঙ্গে চলার কথাও ভাবছি।’অন্যদিকে, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই তাঁরা BJP কর্মীদের ঘরে ফেরানোর উদ্যোগ নিয়েছেন বলে জানান শেখ জামাল। তিনি বলেন, ‘আমাদের নেত্রী হিংসার বিরুদ্ধে। ব্লক সভাপতি কাকলি গুপ্তও আমাদের সবাইকে নিয়ে চলতে বলেছেন।’






Source link