These nine Bollywood stars have left engineering and taken up acting as a profession,

Share Now





কার্তিক আরিয়ান

কার্তিক আরিয়ান

মেয়েদের হার্টথ্রব কার্তিক আরিয়ান ইঞ্জিনিয়ারিংয়ের কেরিয়ান বেছে ছিলেন। তিনি নবি মুম্বইয়ের ডি ওয়াই পাটিল কলেজ অফ ইঞ্জিনিয়ারিং থেকে বায়োটেকনোলজিতে ইঞ্জিনিয়ার ডিগ্রি লাভ করেন।

সুশান্ত সিং রাজপুত

সুশান্ত সিং রাজপুত

প্র‌য়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুত দিল্লি টেকনোলজি বিশ্ববিদ্যালয় থেকে ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি নেন। কারণ তাঁর বাবা চেয়েছিলেন সুশান্তকে ইঞ্জিনিয়ার দেখতে। কিন্তু সুশান্তের কলেজের সময় থেকেই তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে ইঞ্জিনিয়ারিং কলেজ ছেড়ে নিজের অভিনয়ের স্বপ্নকে পূরণ করবেন।

সোনু সুদ

সোনু সুদ

নাগপুরের যশবন্তরাও চবন কলেজ থেকে সোনু সুদ ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি নেন।

তাপসী পান্নু

তাপসী পান্নু

তাপসী পান্নু দিল্লির গুরু তেঘ বাহাদুর ইনস্টিটিউট টেকনোলজি থেকে কম্পিউটার সায়েন্সে ইঞ্জিনিয়ারিং পাশ করেন। তিনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কাজ করতেন মডেলিং ও অভিনয় শুরু করার আগে।

ভিকি কৌশল

ভিকি কৌশল

২০০৯ সালে মুম্বইয়ের রাজীব গান্ধী ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে ভিকি কৌশল ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশনে ইঞ্জিনিয়াংরিংয়ে স্নাতক হন।

নাগার্জুন

নাগার্জুন

দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা নার্গাজুন মিচিগান থেকে অটোমোবাইলে ইঞ্জিনিয়ারিং পাশ করেন।

কীর্তি শ্যানন

কীর্তি শ্যানন

নয়ডার জয়পি ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি থেকে ইলেকট্রনিক্স ও টেলিকমিউনিকেশনের ওপর ইঞ্জিনিয়ারিং পাশ করেন।

 রীতেশ দেশমুখ

রীতেশ দেশমুখ

সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর রীতেশ। তিনি এর পাশাপাশি একজন স্থপতিকারও, রীতেশ শাহরুখ খানের মুম্বইয়ের অফিসের নকশা করেছিলেন।

 অমিশা প্যাটেল

অমিশা প্যাটেল

আমেরিকা থেকে ২ বছরের জন্য বায়োজেনেটিক ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা করেছেন আমিশা এবং ১৯৯৭ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্বর্ণ পদক নিয়ে স্নাতক হন।

নখ খাওয়া থেকে বাথরুমে বসে পেঁপে খাওয়া, এরকম অদ্ভুত অভ্যাস রয়েছে বলিউড তারকাদেরনখ খাওয়া থেকে বাথরুমে বসে পেঁপে খাওয়া, এরকম অদ্ভুত অভ্যাস রয়েছে বলিউড তারকাদের

আর মাধবন

আর মাধবন

মহারাষ্ট্রের কোলাপুরে রাজারাম কলেজ থেকে ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং নিয়ে ডিগ্রি লাভ করেন।






Source link