Sushant Singh Rajput News: সুশান্ত তদন্তে গতি আনতে পাঁচটি দলে ভাগ হল সিবিআই – CBI Creates Five Teams To Speed Up Sushant Singh Rajput’s Death Investigation

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টের অনুমোদন পাওয়ার পরে সুশান্ত সিং রাজপুত (Sushant SIngh Rajput) মৃত্যুরহস্যের তদন্তে বৃহস্পতিবার রাতেই মুম্বইয়ে পা রেখেছে সিবিআই-এর বিশেষ তদন্তকারী দল৷ এই দলটির নেতৃত্বে থাকতে পারেন ডিআইজি সিবিআই গগনদীপ গম্ভীর৷ দলের বাকি সদস্যরা হলেন এসপি নূপূর প্রসাদ এবং ডিএসপি অনিলকুমার যাদব৷ শুক্রবার সকাল থেকেই তদন্ত শুরু করে দিয়েছে সিবিআই। সংবাদমাধ্যম Times Now-এ প্রকাশিত খবরে জানা গিয়েছে সময় নষ্ট যাতে না হয়, তা নিশ্চিত করতে সিবিআই দলটি পাঁচটি ছোট দলে ভাগ হয়ে কাজ শুরু করে দিয়েছে।

টাইমস নাও-এর রিপোর্ট অনুযায়ী প্রথম দলটি প্রত্যেক সন্দেহভাজনকে একের পর এক জেরা করবে। দ্বিতীয় দলটি খতিয়ে দেখবে কেসের একাধিক ফাইল। তৃতীয় দলটি তদন্ত করবে মৃত্যুর ঘটনায় কেউ কভার-আপ করার চেষ্টা করেছিলেন কি না, চতুর্থ দলটি ক্রাইম সিন রিক্রিয়েট করবে এবং শেষ দলটি কাজ করবে ফরেন্সিক সূত্র ও নমুনার উপর।

ইতোমধ্যে শুক্রবার সকালে তদন্তকারী একটি দল মুম্বই পুলিশের সঙ্গে দেখা করে তাদের থেকে সুশান্ত সিং রাজপুতের মোবাইল ফোন, ডায়েরি এবং ল্যাপটপ নিজেদের হেফাজতে নিয়েছে। একই সঙ্গে অভিনেতার মৃত্যুর অন্যতম সাক্ষী তাঁর রাঁধুনিকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআইয়ের কর্তারা। সান্তাক্রুজে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনের অফিস ও বায়ুসেনার গেস্ট হাউসে জেরা করা হয় সুশান্তের কর্মীদের। জানা গিয়েছে এদিনই সুশান্তের মুম্বইয়ের ফ্ল্যাটে যাবে একটি দল। এখানেই শেষ নয়। সুশান্তের মৃত্যুর খবর জেনেই প্রথম যে পাঁচজন তাঁর বান্দ্রার ফ্ল্যাটে পৌঁছান তাঁদের দিয়েই জেরা শুরু করবে সিবিআই। এর পাশাপাশি ইতোমধ্যে রিয়া চক্রবর্তী, তাঁর পরিবারের সদস্য, শ্রুতি মোদী এবং স্যামুয়েল মিরান্ডার বিরুদ্ধে মামলা দায়ের করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

আরও পড়ুন: সুশান্ত মৃত্যু রহস্য কিনারায় সিবিআই তদন্ত, সুপ্রিম রায়কে স্বাগত পরিবার-পরিজনের
আর দেরি নয়! সিবিআই ডেস্টিনেশন এবার মুম্বই

তদন্ত শুরু CBI-এর! মুম্বই পৌঁছেই কথা পুলিশের সঙ্গে, জেরা সুশান্তের রাঁধুনিকে

উল্লেখ্য, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সুপারিশে সাড়া দিয়ে কেন্দ্র সরকার জানিয়েছিল প্রয়াত অভিনেতার মৃত্যু তদন্তের ভার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-এর হাতে তুলে দিতে তাদের কোনও আপত্তি নেই। অবশেষে শীর্ষ আদালতও ছাড়পত্র দিল সিবিআই-কে। শীর্ষ আদালতের তরফে বিচারপতি ঋষিকেশ রায় স্পষ্ট জানিয়ে দিলেন সুশান্তের মৃত্যু তদন্তের দায়িত্ব মুম্বই এবং বিহার পুলিশের থেকে নিয়ে নিজের মতো করে কাজ শুরু করতে পারে সিবিআই।






Source link