Sunday Lockdown Will Be Imposed In Uttar Pradesh : রবিবার লকডাউন, মাস্ক ছাড়া ঘুরলেই জরিমানা ১০ হাজার টাকা

Share Now





হাইলাইটস

  • এই পরিস্থিতিতে মাস্ক ছাড়া ঘুরলেই দিতে হবে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা।
  • সংক্রমণ নিয়ন্ত্রণে রবিবার লকডাউন ঘোষণা করা হয়েছে সংশ্লিষ্ট রাজ্যে।
  • যোগী প্রশাসন জানিয়েছে প্রথমবার মাস্ক ছাড়া ধরা পড়লে জরিমানা দিতে হবে ১০০০ টাকা এবং দ্বিতীয়বার মাস্ক ছাড়া ধরা পড়লেই এই অঙ্কটা বেড়ে দাঁড়াবে ১০ হাজার টাকা।

এই সময় ডিজিটাল ডেস্ক: হু হু করে বাড়ছে করোনা। এই পরিস্থিতিতে মাস্ক ছাড়া ঘুরলেই দিতে হবে ১০ হাজার টাকা পর্যন্ত জরিমানা। সম্প্রতি এমনই নির্দেশিকা জারি করেছে উত্তরপ্রদেশ সরকার। শুধু তাই নয়, সংক্রমণ নিয়ন্ত্রণে রবিবার লকডাউন ঘোষণা করা হয়েছে সংশ্লিষ্ট রাজ্যে।

যোগী প্রশাসন জানিয়েছে প্রথমবার মাস্ক ছাড়া ধরা পড়লে জরিমানা দিতে হবে ১০০০ টাকা এবং দ্বিতীয়বার মাস্ক ছাড়া ধরা পড়লেই এই অঙ্কটা বেড়ে দাঁড়াবে ১০ হাজার টাকা। যোগী আদিত্যনাথ সরকার জানিয়েছে, রবিবার উত্তরপ্রদেশজুড়ে জারি থাকবে লকডাউন। শুধুমাত্র জরুরি পরিষেবা ছাড়া যাবতীয় পরিষেবা বন্ধ থাকবে।

গতকালই ১৫ মে পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল যোগী প্রশাসন। শুধু তাই নয়, বোর্ড পরীক্ষাও করোনা পরিস্থিতির জেরে বাতিল রাখার সিদ্ধান্ত নিয়েছে যোগী সরকার। বৃহস্পতিবার উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৪৩৯জন এবং করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০৪ জনের।

ফের ২ লাখ ছুঁল কোভিড গ্রাফ
করোনা জ্বরে কাঁপছে দেশ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দু লাখ ১৭ হাজার ৩৬৩। মৃত্যু হয়েছে এক হাজার ১৮৫ জনের। এদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১৮ হাজার ৩০২ জন। উল্লেখ্য, বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ৪২ লাখ ৯১ হাজার ৯১৭। যার মধ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪৩।

দেশের অবস্থা এতটাই শোচনীয় যে সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ কুম্ভ মেলা প্রসঙ্গে টুইট-বার্তা দিয়ে বলেন, ‘আস্থার জন্ম মানুষের জন্য। মানুষের চেয়ে বড় কিছু নয়। আর সেই কারণেই মহামারীর এই পর্যায়ে মনুষ্যত্বের খাতিরে ধর্ম এবং আস্থাকে দূরে সরিয়ে করোনার বিরুদ্ধে লড়তে হবে। প্রসঙ্গত, চলতি সপ্তাহেই কোভিড আক্রান্ত হয়েছেন যোগী।
Kumbh Mela 2021: হরিদ্বারে করোনা পজিটিভ ৩০ সাধু, সরছে দুই আখড়া
প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ১১ কোটি ৭২ লাখ ২৩ হাজার ৫০৩ জনের। জানা গিয়েছে, দ্বিতীয় ডোজ নেওয়ার পর আক্রান্ত হওয়ার প্রবণতা কিছুটা হলেও কমেছে। সেই কারণেই টিকাকরণের উপর জোর দিচ্ছে সরকার।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link