sujata mondal news: ‘আপত্তিকর মন্তব্য’-র জের, সুজাতাকে নোটিশ কমিশনের – election commission send notice to arambagh tmc candidate sujata mondal for offensive comments

Share Now





হাইলাইটস

  • তফসিলি জাতি নিয়ে মন্তব্যের পরিপ্রেক্ষিতে এবার আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলকে নোটিশ পাঠাল নির্বাচন কমিশন।
  • নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে এই নেত্রীকে জবাব দিতে নির্দেশ দিয়েছে কমিশন।
  • কিছুদিন আগে তফসিলি জাতিদের নিয়ে সুজাতার মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল হয়ে গিয়েছিল রাজ্য রাজনীতি।

এই সময় ডিজিটাল ডেস্ক: তফসিলি জাতি নিয়ে মন্তব্যের পরিপ্রেক্ষিতে এবার আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডলকে নোটিশ পাঠাল নির্বাচন কমিশন। নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে এই নেত্রীকে জবাব দিতে নির্দেশ দিয়েছে কমিশন।

কিছুদিন আগে তফসিলি জাতিদের নিয়ে সুজাতার মন্তব্যকে কেন্দ্র করে উত্তাল হয়ে গিয়েছিল রাজ্য রাজনীতি। দিন কয়েক আগে আরামবাগের তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ বলেছিলেন, ‘কেউ থাকে স্বভাবে ভিখারি, কেউ থাকে অভাবে ভিখারি। এখানকার তফসিলিরা হচ্ছে স্বভাবে ভিখারি। এদের মমতা বন্দ্যোপাধ্যায় উজাড় করে দিয়েছে তারপরও তারা BJP-র সামান্য টাকার কাছে বিক্রি হয়ে গিয়ে আমাদের উপর অত্যাচার করছে।’ এই মন্তব্যকে কেন্দ্র করে বিতর্ক তুঙ্গে। সুজাতা খাঁ-র মন্তব্যের কড়া সমালোচনা শোনা গিয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কণ্ঠেও। এই মন্তব্য নিয়ে তৃণমূলকে তুলোধনা করে বিরোধী দলগুলি।

‘ব্যান’ দিলীপ, ২৪ ঘণ্টা করতে পারবেন না প্রচার
এবার এই মন্তব্যে পরিপ্রেক্ষিতেই তাঁকে শো-কজ করল কমিশন। তাঁর জবাবে সন্তুষ্ট না হলে সেক্ষেত্রে কিছুদিনের জন্য তাঁর থেকে ‘স্টাপ ক্যাম্পেনারের’ তকমা ছিনিয়ে নেওয়া হতে পারে।

‘বাহিনীর উপর হামলা হলে গুলি চলবে’, ফের বিতর্কে রাহুল সিনহা
প্রসঙ্গত, গতকালই দিলীপ ঘোষকে ২৪ ঘণ্টা প্রচার বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। ১৫ এপ্রিল সন্ধ্যে ৭টা থেকে ১৬ এপ্রিল ৭টা পর্যন্ত কোনও প্রচার চালাতে পারবেন না দিলীপ ঘোষ। উল্লেখ্য, রবিবার বরানগরে প্রচার সভায় দিলীপ ঘোষ বলেন, ‘শীতলকুচি কী দেখেছেন! এরপর বেশি বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’ দিলীপ ঘোষের কথায়, ‘বাংলায় আর দুষ্টু ছেলে থাকবে না। যারা ভেবেছিল কেন্দ্রীয়বাহিনীর বন্দুকটা শুধু দেখানোর জন্যই, কাল তারা বুঝে গেছে ওর ভিতরে থাকা গুলির কী জোর!সকালে ভোট দিতে যাবেন। কেউ যদি বাধা দেয় শুনবেন না। মাথায় রাখবেন কেউ বাড়বাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’পঞ্চম দফা ভোটের আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link