special train: বাড়ছে যাত্রী সংখ্যা, আরও ৫০টি স্পেশ্যাল ট্রেন চালাবে রেল – indian railways will restart 50 special train from june 21

Share Now





হাইলাইটস

  • করোনার জের একটু কমতেই যাত্রীরা চাইছেন আরও ট্রেন চলুক।
  • দীর্ঘদিন ট্রেন বন্ধ থাকার পর ফের একবার এই স্পেশ্যাল ট্রেনগুলি চালু করেছে রেল।
  • ৫০টি স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল

এই সময় ডিজিটাল ডেস্ক: সোমবার থেকেই আরও ৫০টি স্পেশ্যাল ট্রেন চালাতে চলছে ভারতীয় রেল। COVID-19-এর জেরে দীর্ঘদিন ট্রেন বন্ধ থাকার পর ফের একবার এই স্পেশ্যাল ট্রেনগুলি চালু করেছে রেল। করোনার জের একটু কমতেই যাত্রীরা চাইছেন আরও ট্রেন চলুক। এরপরেই ৫০টি স্পেশ্যাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল।

করোনার দাপট নীচের দিকে নামার পর থেকেই ধীরে ধীরে ট্রেনের সংখ্যা বাড়িয়েছে ভারতীয় রেল। রেলের রিপোর্ট বলছে, শুক্রবার ৯৮৩টি এক্সপ্রেস ট্রেন চালানো হয়েছে। যাত্রী চাপ বৃদ্ধি পাওয়ায় জুন ১ থেকে ১৮ তারিখের মধ্যে ৬৬০টি অতিরিক্ত এক্সপ্রেস ট্রেন চালানো হচ্ছে।

৬ মাস ধরে ভারতকে টার্গেট করেছে চিনা হ্যাকাররা: মার্কিন রিপোর্ট
এই স্পেশ্যাল ট্রেনগুলির মধ্যে রয়েছে নয়াদিল্লি-দেরাদুন শতাব্দী এক্সপ্রেস, নয়াদিল্লি-কালকাতা শতাব্দী এক্সপ্রেস, চণ্ডীগড়-নয়াদিল্লি শতাব্দী এক্সপ্রেস, কলকা-শিমলা এক্সপ্রেসের মতো ট্রেনও। এছাড়া, একটি গরমকালীন স্পেশ্যাল ট্রেনও চালু করছে রেল। উত্তরপ্রদেশের গোরখপুর থেকে মহারাষ্ট্রের বান্দ্রা টার্মিনাস পর্যন্ত এই ট্রেন ছুটবে। ২৫জুন থেকে এই স্পেশ্যাল ট্রেনটি চলবে।

অন্যদিকে লোকাল ট্রেন পরিষেবা চালু করার আবেদন জানিয়ে পরিবহণসচিবকে চিঠি দিয়েছে পূর্ব ও দক্ষিণ পূর্ব রেল। রেলের তরফে বলা হয়েছে, স্টাফ স্পেশাল ট্রেনে অতিরিক্ত ভিড় হচ্ছে। এর ফলে সংক্রমণের ঝুঁকি রয়েছে। ফলে লোকাল ট্রেন পরিষেবা চালু হলে ভিড়টা অনেকটাই নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে জানানো হয়েছে। উল্লেখ্য, রেলের তরফে আগেই জানানো হয়েছিল, লোকাল ট্রেন পরিষেবা কবে চালু করা হবে সে নিয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য সরকারই।

ইরানের নয়া প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, শুভেচ্ছা জানালেন মোদী
উল্লেখ্য, বাংলায় করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা করতে বন্ধ করা হয়েছে লোকাল ট্রেন পরিষেবা। পূর্ব ও দক্ষিণ পূর্ব শাখায় একাধিক রেলকর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন। যার জেরে কমেছিল ট্রেনের সংখ্যা। শেষমেশ পুরোপুরি বন্ধ করা হয় লোকাল ট্রেন পরিষেবা। এই পরিস্থিতিতে স্পেশাল ট্রেন চালাচ্ছে রেল।






Source link