Sources । দিল্লিতে বাড়তে পারে লকডাউনের দিন? আর্জি জানাল ডিজাস্টার ম্যানেজমেন্ট

Share Now





নিজস্ব প্রতিবেদন: দিল্লিতে বাড়তে পারে আরও এক সপ্তাহের লকডাউন! এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফত। কেন এই সিদ্ধান্ত নিতে হতে পারে দিল্লিকে, কারণ হিসেবে যে যুক্তি দেওয়া হচ্ছে, তা হল স্বাস্থ্যের পরিকাঠামো ভেঙে পড়েছে। চাপের মুখে রয়েছে রাজধানী। এই মুহূর্তে যদি সংক্রমণ কিছুটা কম করা যায়, তাই লকডাউনের পথ বেছে নিতে পারে বলে শোনা যাচ্ছে। কিন্তু সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু এখনও পর্যন্ত ঘোষণা করা হয়নি। 

 সূত্র মারফত জানা যাচ্ছে, ইতিমধ্যে লকডাউনের সময়সীমা বাড়ানোর জন্য দিল্লি ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি কেজরিওয়ালের প্রশাসনকে আর্জি জানিয়েছে। 

গত সপ্তাহে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ৬ দিনের লকডাউন ঘোষণা করেছিলেন অর্থাৎ আগামী সোমবার সেই লকডাউন শেষ হবার দিন। লকডাউনে অত্যাবশ্যকীয় পণ্যে ছাড় ছিল। লকডাউন ঘোষণার দিন মুখ্যমন্ত্রী বলেছিলেন,’ যদি আজ আমরা লকডাউন না করি তাহলে বড় বিপদের মুখে পড়তে হতে পারে। তাই এই চূড়ান্ত কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে। সরকার আপনাদের খেয়াল রাখবে’। 

এই মুহূর্তে দিল্লির যা পরিস্থিতি তাতে সরকারি থেকে তাবড় তাবড় বেসরকারি হাসপাতালে অক্সিজেন সংকট। গতকাল দিল্লির এক বেসরকারি হাসপাতালে ২৪ ঘন্টার মধ্যে ২৫ জনের মৃত্যু হয়। শুধুমাত্র অক্সিজেনের অভাবে। প্রসঙ্গত, আজ রবিবার ৫ টন অক্সিজেন পৌঁছে গিয়েছে ওই বেসরকারি হাসপাতালে। 

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জরুরীভিত্তিতে দেশের প্রত্যেক রাজ্যকে দিল্লিতে অক্সিজেন পাঠানোর  চিঠি লিখেছেন। করোনাভাইরাস এর ব্যাপক ছড়িয়ে পড়ায় সর্বোত্তম ঘাটতি দেখা দিয়েছে। তাই তিনি আবেদন করেছেন, ‘কোন রাজ্যের পক্ষে যদি তাদের নিজস্ব ঘাটতি মিটিয়ে হাতে কিছু অতিরিক্ত মেডিক্যাল অক্সিজেন থেকে থাকে। তবে তারা যেন দিল্লিতে পাঠিয়ে দেয়’।







Source link