Sonu Sood: কথা রাখা… সরকারি হাসপাতালে অক্সিজেন প্লান্ট শুরু Sonu Sood-এর – covid19 relief actor sonu sood sets up his first two oxygen plants at kurnool and nellore in andhra pradesh

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: ফের সংবাদ শিরোনামে Sonu Sood। Covid 19 Pandemic দেশে থাবা বসানোর পর থেকে যেভাবে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন Sonu Sood, তাতে মুগ্ধ এবং একই সঙ্গে কৃতজ্ঞ হাজার হাজার মানুষ। দুঃসময়ে মানুষকে সাহায্য করার লক্ষ্যে এবার আরও একধাপ এগিয়ে গেলেন Sonu Sood। বিভিন্ন রাজ্যে হাসপাতালে অক্সিজেন প্লান্ট তৈরি করার কাজ শুরু করে দিয়েছেন তিনি। জানা গিয়েছে প্রথম দুটি অক্সিজেন প্লান্ট তৈরি হচ্ছে অন্ধ্র প্রদেশের কুরনুল এবং নেল্লোরে।

Kurnool Government Hospital এবং নেল্লোরের আত্মাকুরের জেলা হাসপাতালে অক্সিজেন প্লান্ট লাগানোর কাজ ইতোমধ্যে শুরু হয়ে গিয়েছে। এই বিষয়ে কথা বলতে গিয়ে জেলা কালেক্টর আইএএস আধিকারিক এস রামসুন্দর রেড্ডি বলেন, ‘আমরা সোনু সুদের কাছে কৃতজ্ঞ এমন একটি মানবিক সাহায্যের জন্যে। উনি যে অক্সিজেন প্লান্টটি হাসপাতালে তৈরি করিয়েছেন তাতে Kurnool Government Hospital-এ প্রতিদিন ১৫০ থেকে ২০০ জন কোভিড রোগী অক্সিজেন পাবেন।’

একটি বিবৃতিতে সোনু সুদ বলেন, ‘এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষের স্বাস্থ্যের খেয়াল রাখা। বিশেষ করে গ্রামীণ ভারতে। আমার মনে হয় এই অক্সিজেন প্লান্টগুলো করোনা আক্রান্ত গরিব মানুষের কাজে আসবে। অন্ধ্র প্রদেশের পর আমরা জুন-জুলাই মাসে আরও কয়েকটি রাজ্যে অক্সিজেন প্লান্ট তৈরির কাজে হাত দেব। এই মুহূর্তে বিভিন্ন রাজ্যের হতদরিদ্র হাসপাতালগুলির খোঁজ খবর করছি আমরা।’ এই কাজ এগিয়ে নিয়ে যাওয়ার জন্যে তিনি অনুমতি নিয়েছেন নির্দিষ্ট এলাকার মিউনিসিপাল কমিশনার, জেলা শাসক এবং অন্যান্য দফতর থেকে।

দেশে বেশ কয়েকটি অক্সিজেন প্লান্ট তৈরি করার পরিকল্পনা রয়েছে তাঁর। এই বিষয়ে কথাবার্তা চলছে চিন, ফ্রান্স ও তাইওয়ানের কয়েকটি সংস্থার সঙ্গে। করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল গোটা দেশ এখন থেকেই প্রহর গোনা শুরু করেছে করোনার তৃতীয় ঢেউয়ের।এরই মধ্যে একটি সাক্ষাত্‍কারে অকপট সোনু সুদ জানালেন মনের কথা। বললেন আগামী ২০দিনের মধ্যেই সংস্থাগুলির সঙ্গে ভার্চুয়াল মিটিং করবেন তিনি। লজিসটিক্সের উপর জোরদার কাজ চলছে। ফ্রান্সের সংস্থার সঙ্গে হাত মিলিয়ে দিল্লি, পঞ্জাব, মহারাষ্ট্র এবং উত্তর প্রদেশে অক্সিজেন প্লান্ট সাপ্লাইয়ের পরিকল্পনা রয়েছে তাঁর। তিনি জানান, Covid19-এর তৃতীয় ঢেউ যখন আছড়ে পড়বে, তখন যাতে দেশের মানুষ দিশাহারা না হয়ে পড়েন, তা নিশ্চিত করাই তাঁর এই মুহূর্তে একমাত্র লক্ষ্য।

এই সময় ডিজিটালের বিনোদন সংক্রান্ত সব আপডেট এখন টেলিগ্রামে। সাবস্ক্রাইব করতে ক্লিক করুন এখানে।






Source link