Sharad Pawar: মিশন ২০২৪? মঙ্গলবার পাওয়ারের ডাকে বিরোধীদের বৈঠক – ncp leader sharad pawar calls opposition party meeting after a chat with prashant kishor

Share Now





হাইলাইটস

  • বিরোধী ঐক্যে শান দিতে মঙ্গলবার বৈঠক ডাকলেন NCP নেতা শরদ পাওয়ার (Sharad Pawar)
  • ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে দু’বার আলোচনার পরই মঙ্গলবার বিকেলে নিজের বাসভবনে বিরোধীদের বৈঠক ডাকলেন পাওয়ার
  • ‘মিশন ২০২৪’-র লক্ষ্যে এই বৈঠক বলে মনে করা হচ্ছে

এই সময় ডিজিটাল ডেস্ক: মোদীবাহিনীর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হচ্ছে বিরোধীরা। বিরোধী ঐক্যে শান দিতে মঙ্গলবার বৈঠক ডাকলেন NCP নেতা শরদ পাওয়ার (Sharad Pawar)। ভোটকুশলী প্রশান্ত কিশোরের সঙ্গে দু’বার আলোচনার পরই মঙ্গলবার বিকেলে নিজের বাসভবনে বিরোধীদের বৈঠক ডাকলেন পাওয়ার। ‘মিশন ২০২৪’-র লক্ষ্যে এই বৈঠক বলে মনে করা হচ্ছে। গেরুয়া শিবিরের বিরুদ্ধে বিরোধীদের এককাট্টা করার প্রয়াস বলে মনে করছে পর্যবেক্ষক মহলের একাংশ।

এদিকে, প্রশান্ত কিশোরের সঙ্গে বৈঠকের পরই যেভাবে বিরোধী দলগুলোকে নিয়ে বৈঠক ডাকলেন শরদ পাওয়ার, তা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। মিশন বাংলার পর তা হলে কি এ বার মিশন ২০২৪? ভোট-কৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে NCP নেতা শরদ পাওয়ারের বৈঠক উস্কে দিচ্ছে এই জল্পনাই। মুম্বইয়ে শরদ পাওয়ারের বাড়িতে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন প্রশান্ত। প্রায় তিন ঘণ্টার লাঞ্চ-বৈঠকের পর সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেননি কেউই। এরপর ফের দিল্লিতে তাঁদের বৈঠকে জল্পনা আরও বেড়েছে ‘মিশন ২০২৪’ নিয়ে।

ফের বৈঠক শরদের সঙ্গে, এবার কি পাওয়ার করিডরে প্রশান্ত কিশোর?

২০২৪-এ মহারাষ্ট্রের বিধানসভা নির্বাচনের পাশাপাশি দেশের লোকসভা নির্বাচনও। জল্পনা দানা বাঁধছে, তবে কি মহারাষ্ট্রে শিবসেনা-এনসিপি-কংগ্রেস শিবিরের হয়ে ঘুঁটি সাজাবেন প্রশান্ত? নাকি লোকসভা ভোটে বিরোধী জোট মজবুত করতে তাঁর পরামর্শ নেবেন প্রবীণ NCP নেতা? প্রশান্তের ঘনিষ্ঠ মহলের অবশ্য দাবি, এটা একেবারেই একটি থ্যাঙ্কসগিভিং ট্রিপ। পশ্চিমবঙ্গ ও তামিলনাড়ুতে মমতা বন্দ্যোপাধ্যায় ও এমকে স্ট্যালিনের বিপুল জয়ের পিছনে বড় ভূমিকা ছিল প্রশান্তের। রাজনৈতিক মহলে খবর, একুশে বাংলা জয়ের পর এবার লক্ষ ২০২৮ সালের দিল্লি দখলের লড়াই। আর সেই লক্ষ্যেই এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন পিকে।






Source link