Second Wave Brings 3 New Signs of COVID-19 That Must Not be Taken Lightly । করোনার দ্বিতীয় ঢেউয়ে দেখা দিচ্ছে নতুন তিন উপসর্গ

Share Now





নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউ যে আছড়ে পড়েছে তা ঘোষণা করেছে স্বাস্থ্যমন্ত্রক। কিন্তু এই সংক্রমণের বাড়বাড়ন্ত করোনা ভাইরাসের নয়া স্ট্রেনের কারমে হচ্ছে কিনা তা এখনও স্পষ্ট নয়। তবে বিশেষজ্ঞরা জোর দিয়ে জানাচ্ছে, মানুষের অসচেতনতা ও করোনাকে তোয়াক্কা না করায় বাড়ছে সংক্রমণ। যার জেরে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত লক্ষাধিক।  নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১১৫,৭৩৬ জন। যার মধ্যে ৫৫,০০০ জন মহারাষ্ট্রের। 
পশ্চিমবঙ্গে ২০০০ -র বেশি। 

ঠিক কী কী উপসর্গ দেখা যাচ্ছে দ্বিতীয় ঢেউয়ে?

১) আগের মতোই জ্বর আসছে, স্বাদ-গন্ধের পরিবর্তন হচ্ছে,  শ্বাস কষ্ট হচ্ছে। 

কিন্তু নতুন কিছু উপসর্গ দেখা দিচ্ছে যার মধ্যে রয়েছে

ক) Pink Eyes (গোলাপি বর্ণের চোখ)- চিনে করা একটি সমীক্ষা অনুসারে, গোলাপি চোখ বা কনজেক্টিভাইটিস হ’ল COVID-19 সংক্রমণের নতুন উপসর্গ। গোলাপি চোখের মধ্যে লাল, ফোলাভাব দেখা দিচ্ছে এবং চোখে জল আসছে ক্ষণে ক্ষণে। সমীক্ষায় অংশগ্রহণকারী ১২ জন করোনাভাইরাসের নতুন স্ট্রেনে সংক্রামিত হয়েছিল।  

খ) Hearing loss/ impairment (শ্রবণ ক্ষমতা হ্রাস)-  শ্রবণ ক্ষমতা হ্রাস পাচ্ছে করোনার দ্বিতীয় ঢেউয়ে। ৫৬ জনের মধ্যে সমীক্ষা করা হয়। যার মধ্যে দেখা গিয়েছে ২৪ জন শ্রবণ ক্ষমতা হারিয়েছে। 

গ) Gastrointestinal Symptoms (গ্যাস্ট্রোইনটেস্টাইনাল)-    গবেষকরা  জানাচ্ছে হজম শক্তির ক্ষতি করছে। ডায়রিয়া, বমি বমিভাব, পেটের ব্যাথা দেখা দিচ্ছে। আপনি যদি  হজমের  সমস্যায় ভোগেন তাহলে করোনা পরীক্ষা করানোর পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

     







Source link