Second wave: করোনার দ্বিতীয় ধাক্কায় প্রথম বার, প্রতিবেশী রাজ্যে মৃতের সংখ্যা শূন্য – jharkhand reports zero daily covid deaths today

Share Now





হাইলাইটস

  • নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২৩৯ জন
  • সফলতার স্বপ্ন বুনতে শুরু করেছে সে রাজ্যের চিকিৎসকেরা
  • বিভিন্ন রাজ্য ধীরে ধীরে আনলকিং-এর দিকে এগোচ্ছে

এই সময় ডিজিটাল ডেস্ক: দেশে করোনার দ্বিতীয় ধাক্কা ক্রমেই দুর্বল হতে শুরু করেছে। বিভিন্ন রাজ্য ধীরে ধীরে আনলকিং-এর দিকে এগোচ্ছে। এর মধ্যেই সুখবর এল প্রতিবেশী রাজ্য ঝাড়খণ্ড থেকে। রবিবারের রিপোর্টে উল্লেখ ঝাড়খণ্ডে করোনার জেরে নতুন করে মৃতের সংখ্যা শূণ্য। যা দেখে সফলতার স্বপ্ন বুনতে শুরু করেছে সে রাজ্যের চিকিৎসকেরা।

মৃতের সংখ্যা শূন্য হলেও ঝাড়খণ্ডে এদিন নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ২৩৯ জন। এর ফলে ঝাড়খণ্ডে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩,৪৩,৩০৪ জন। রবিবারে মোট ২৩৯ জন নতুন আক্রান্তের মধ্যে পূর্ব সিংভূম জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৫১ জন। এই সংখ্যাই জেলা ভিত্তিক হিসেবে সর্বাধিক। রাঁচিতে এদিন আক্রান্ত হয়েছেন ২৭ জন, হাজারিবাগে আক্রান্ত হয়েছেন ২৩ জন।

মাছের মুড়ো নিয়ে বিয়েবাড়িতে তুমুল মারপিট! হাসপাতালে ১১
ঝাড়খণ্ডে ৩,৪৩,৩০৪ জন মোট আক্রান্ত হলেও অ্যাক্টিভ কেস রয়েছে ৩,৯৬৬টি। করোনায় মোট মৃতের সংখ্যা রয়েছে ৫,০৮২। শুধুমাত্র ঝাড়খণ্ডে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন এমন মানুষের সংখ্যা ৩,৩৪,২৫৬ জন। এর মধ্যে শেষ ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছে ৪৯৩ জন।

অন্যদিকে সোমবার থেকেই রাজধানী দিল্লিতে বেশ কিছু ছাড় চালু হচ্ছে। কোভিড বিধি মেনে খুলবে দিল্লির সমস্ত বাজার, শপিং মল। ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা যাবে রেস্তোরাঁও। তবে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন, সাতদিন এই গাইডলাইন অনুসরণ করার পর সংক্রমণ বাড়ছে কি না তা দেখা হবে।সংক্রমণ সামান্য বাড়লেই ফের লকডাউন করা হবে।

একাধিক স্টেশন টিকিট বিক্রি শুরু করল উত্তর রেল! অনেকটা বাড়ল দাম
পাশাপাশি দেশেও দৈনিক সংক্রমণে রেকর্ড পতন দেখা গিয়েছে রবিবার। এদিনের রিপোর্ট বলছে, দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮০ হাজার ৮৩৪ জন, মৃত্যু হয়েছে ৩ হাজার ৩০৩ জনের। করোনার হাত থেকে রক্ষা পেতে টিকাকরণে জোর বাড়ানোর পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। পাশাপাশি মাস্ক পরা ও স্যানিটাইজার ব্যবহার চালিয়ে যেতে বলা হয়েছে। মেনে চলতে বলা হচ্ছে দূরত্ববিধিও।






Source link