Sankha Ghosh covid positive: করোনা আক্রান্ত কবি শঙ্খ ঘোষ – bengali poet sankha ghosh tested positive for coronavirus

Share Now





হাইলাইটস

  • করোনা আক্রান্ত কবি শঙ্খ ঘোষ।
  • তবে সেভাবে কোনও উপসর্গ নেই তাঁর শরীরে।
  • আপাতত শঙ্খ ঘোষের শারীরিক অবস্থা স্থিতিশীল।

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা আক্রান্ত কবি শঙ্খ ঘোষ। বুধবার তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে। সূত্রের খবর, বিগত কয়েকদিন ধরেই তাঁর হালকা জ্বর ছিল। চিকিৎসকরা তাঁকে করোনা পরীক্ষা করার পরামর্শ দিলে রিপোর্ট পজেটিভ আসে। তবে সেভাবে কোনও উপসর্গ নেই তাঁর শরীরে। আপাতত শঙ্খ ঘোষের শারীরিক অবস্থা স্থিতিশীল।

তাঁর পরিবার সূত্রে খবর, আপাতত কোনও হাসপাতালে নয়, বাড়িতে থেকেই চিকিৎসা করা হবে শঙ্খ ঘোষের। তবে তাঁর বয়সের কথা মাথায় রেখে অতিরিক্ত সতর্ক চিকিৎসকরা। প্রসঙ্গত, রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৯২ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের।

কোভিড গ্রাসে বাংলায় একদিনে মৃত ২৪, আক্রান্ত প্রায় ৬ হাজার
মার্চ মাসের মাঝামাঝি পর্যন্ত নিয়ন্ত্রণে ছিল করোনার দৈনিক সংক্রমণ। কিন্তু এপ্রিলের শুরুর থেকেই ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। মঙ্গলবার রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৮১৭ জন, মৃত্যু হয়েছিল ২০ জনের। মাত্র একদিনে সেই সংখ্যা বেড়েছে প্রায় ১ হাজার। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্য়া ৩২ হাজার ৬২১ জন। ১৪ এপ্রিল পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৩০ হাজার ১১৬ জন এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৫৮ জনের। কমছে রাজ্যের সুস্থতার হারও। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯৩.১৬ শতাংশ।

কলকাতার পরেই সংক্রমণের নিরিখে রাজ্যের শীর্ষ স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সংশ্লিষ্ট জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৭ জন, মৃত্যু হয়েছে ৭ জনের। ভোটমুখী বাংলায় প্রচারের বাড়বাড়ন্ত চিন্তা বাড়াচ্ছে প্রশাসন। এদিকে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছে নির্বাচন কমিশন। বিশেষজ্ঞ মহলের একাংশের কথায়, বিভিন্ন প্রচার মিছিলে উপস্থিত জনতাদের মধ্যে সচেতনতার অভাব লক্ষ্য করা যাচ্ছে। মুখে নেই মাস্কও। আর এই অসচেতনতাই বাড়াচ্ছে বিপদ।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link