rainfall forecast: আরও বাড়বে তাপমাত্রা, আগামী সপ্তাহের শুরুতেই বৃষ্টিপাতের সম্ভাবনা – weather update: temperature likely to go up in kolkata, weather may stay dry

Share Now





হাইলাইটস

  • আরও চড়বে তাপমাত্রার পারদ।
  • আজ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলার তাপমাত্রার পারদ ছুঁতে পারে ৪০ ডিগ্রি।
  • চলতি সপ্তাহে ঝড়-বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আগামী সপ্তাহের শুরুতেই রাজ্যের স্বস্তি ফেরাবে ঝড়বৃষ্টি।

এই সময় ডিজিটাল ডেস্ক: আরও চড়বে তাপমাত্রার পারদ। আজ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলার তাপমাত্রার পারদ ছুঁতে পারে ৪০ ডিগ্রি।

গরমে নাজেহাল সাধারণ মানুষ। দেখা নেই বৃষ্টিপাতের। এই অস্বস্তিকর পরিস্থিতির থেকে মুক্তি পাওয়ার জন্য বৃষ্টি চাইছেন সাধারণ মানুষ। কিন্তু সেভাবে আশার কোনও খবর শোনাতে পারল না আলিপুর আবহাওয়া দফতর। বরং বাড়বে শহর কলকাতার তাপমাত্রা, জানাচ্ছেন আবহাওয়াবিদরা। আবহাওয়াবিদ সুজিব করের কথায়, ‘প্রচণ্ড হারে বাড়তে শুরু করবে তাপমাত্রা। এমনকী ৪০ ডিগ্রিও ছুঁতে পারে তাপমাত্রার পারদ। প্রায় সাত থেকে আটদিন প্রবল গরম থাকবে।’ আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতার আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। অস্বস্তি বাড়াবে আপেক্ষিক আর্দ্রতা।

সাবধান! মে মাসে দেশে ভয়ংকর রূপ নেবে করোনা, বাড়বে মৃত্যু
চলতি সপ্তাহে ঝড়-বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আগামী সপ্তাহের শুরুতেই রাজ্যের স্বস্তি ফেরাবে ঝড়বৃষ্টি। আগামী মঙ্গলবার রাজ্যের মুর্শিদাবাদ, পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমান এই জেলাগুলিতে সম্ভাবনা রয়েছে বৃষ্টিপাতের।

‘তুমি কেন প্রশ্ন করছো?’ বেজায় চটলেন অনুব্রত
এদিকে আবহাওয়া দফতর সূত্রে খবর, আসানসোলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৬ ডিগ্রি সেলসিয়াস, বালুরঘাটের তাপমাত্রা ৩৪.৬ ডিগ্রি, বাঁকুড়ায় পারদ ছুঁয়েছে ৩৬.৫ ডিগ্রিতে, ব্যারাকপুরে তাপমাত্রা ছিল ৩৭.৫ ডিগ্রিতে, বর্ধমানের তাপমাত্রা ছুঁয়েছে ৩৫.৮ ডিগ্রিতে, ক্যানিংয়ে তাপমাত্রা ৩৬.৪ ডিগ্রি, কাঁথির পারদ ছিল ৩৪.৫ ডিগ্রিতে, কোচবিহারের তাপমাত্রা ৩২.৭ ডিগ্রি, দার্জিলিংয়ের সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছেছে ২১.৩ ডিগ্রিতে, ডায়মন্ডহারবারে পারদ পৌঁছেছে ৩৬.৬ ডিগ্রিতে, দিঘায় তাপমাত্রা ছুঁয়েছে ৩৪.৮ ডিগ্রি, দমদমের তাপমাত্রা ৩৭.৩ ডিগ্রি, হলদিয়ার তাপমাত্রা ৩৬.৫ ডিগ্রি, জলপাইগুড়িতে পারদ ছুঁয়েছে ৩৩.৭ ডিগ্রি, কালিম্পংয়ে ২৫ ডিগ্রি, কৃষ্ণনগরের ৩৪.৮ ডিগ্রি, মালদা ৩৬.৯ ডিগ্রি, মেদিনীপুরে তাপমাত্রা ছুঁয়েছে ৩৬.৪ ডিগ্রি, পানাগড়ে ৩৬ ডিগ্রি, পুরুলিয়ায় ৩৮.৭ ডিগ্রি, সল্টলেকে ৩৭.১ ডিগ্রি, শিলিগুড়ির তাপমাত্রা ৩৩.১ ডিগ্রি, শ্রীনিকেতনে ৩৫.৬ ডিগ্রি।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link