Rain forecast: মেঘলা আকাশ থাকলেও কলকাতায় বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ – kolkata may witness partly cloudy sky for next few days but no forecast of rainfall

Share Now





হাইলাইটস

  • সারাদিন মেঘলা আকাশ থাকলেও শহর কলকাতায় আপাতত বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।
  • আগামী ২৩ এপ্রিল পর্যন্ত কলকাতার আবহাওয়া মূলত শুষ্ক থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।
  • তারপর থেকেই ফের দাপট দেখাবে গরম।

এই সময় ডিজিটাল ডেস্ক: সারাদিন মেঘলা আকাশ থাকলেও শহর কলকাতায় আপাতত বৃষ্টির সম্ভাবনা (Rain Forecast) প্রায় নেই বললেই চলে। বরং হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে দুই মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদে। আগামী ২৩ এপ্রিল পর্যন্ত কলকাতার আবহাওয়া মূলত শুষ্ক থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তারপর থেকেই ফের দাপট দেখাবে গরম। তাপমাত্রা পৌঁছতে পারে ৪০ ডিগ্রির বেশি।
এ বছর কেমন বর্ষা হবে? সুখবর দিল হাওয়া অফিস
এদিকে, আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস (Weather Update)। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৫ শতাংশ।

পঞ্চম দফা ভোটের পর থেকেই গরমের কিছুটা কমতি হয়েছে বঙ্গে। শহরতলী সহ বেশ কিছু জেলায় বৃষ্টি স্বস্তি দিয়েছে রাজ্যবাসীকে। হাওয়া অফিস জানাচ্ছে, পূবালী হাওয়ার জন্যই কিছুটা কমেছে তাপমাত্রা। রয়েছে মেঘলা আকাশ। আগামী কয়েকদিন মেঘলা আকাশ বজায় থাকবে কলকাতা ও তার আশপাশের অঞ্চলে। যদিও আকাশ থেকে থেকেই মেঘলা থাকলেও বৃষ্টি অপেক্ষাই সার।
লাগামহীন করোনায় অক্সিজেনের ঘাটতি, ছুটবে ‘অক্সিজেন এক্সপ্রেস’
অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। আগামী সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য, গত দু’দিন ধরেই বৃষ্টিতে ভিজছে দার্জিলিং। পরশু দিন দার্জিলিঙের বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি হয়।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link