Rahul Sinha From Election Campaign For 48 Hours – রাহুল সিনহাকে ‘ব্যান’ নির্বাচন কমিশনের | Eisamay

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: শীতলকুচি কাণ্ডের জের। আবারও কড়া পদক্ষেপ নিল নির্বাচন কমিশন। এবার BJP প্রার্থী রাহুল সিনহাকে (Rahul Sinha) ‘ব্যান’ করল কমিশন (Election Commission)। আগামী ৪৮ ঘণ্টার জন্য রাহুল সিনহার প্রচারের উপর নিষেধাজ্ঞা (EC Bans Rahul Sinha) জারি করা হয়েছে। ১৫ এপ্রিল পর্যন্ত আরও কোনওরকম প্রচারে অংশ নিতে পারবেন না এই BJP নেতা। অর্থাৎ পঞ্চম দফা ভোটের আগে আর প্রচার করতে পারবেন না রাহুল। উল্লেখ্য কোনওরকম নোটিশ ছাড়াই রাহুল সিনহার বিরুদ্ধে এই পদক্ষেপ নিল কমিশন।

প্রসঙ্গত, শীতলকুচির ঘটনায় BJP নেতা রাহুল সিনহার মন্তব্য ঘিরে তুঙ্গে উঠেছিল বিতর্ক। ‘৪ জন নয়, ৮ জনকে গুলি করা উচিত ছিল’ বলে মন্তব্য করে বিতর্ক বাড়িয়েছেন রাহুল। নিজের সেই মন্তব্যে অনড় থেকে BJP নেতা বলেন, ‘যারা গুলি চালিয়েছে, তাদের মেডেল দেওয়া উচিত। চার জন মারা গিয়েছে তো কী হয়েছে? আটজন কেন মারা গেল না? যারা CRPF-এর উপর গুলি চালাবে, যারা ভোটাধিকার হরণ করবে, তাদের দিকে কি ফুল ছুড়বে?’ বারাসতে মোদীর সভায় তিনি আরও বলেন, ‘খেলা তো হবেই, আমি অনেক আগেই বলেছিলাম। খেলতে গেলে কী হবে, সে তো শীতলকুচি দেখিয়ে দিয়েছে। BJP করার অপরাধে ১৮ বছরের ছেলেকে গুলি করে মারা করা হল।
গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় মমতা, মেলেনি অনুমোদন

এ প্রসঙ্গে CPIM প্রার্থী সুজন চক্রবর্তী বলেন, ‘আমরা বারবার জানিয়ে আসছি, শীতলকুচি কাণ্ডে রাহুল সিনহা, দিলীপ ঘোষ, সায়ন্তন বসুরা যে ধরণের মন্তব্য করছেন, তাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি তাঁদের বিরুদ্ধেও কমিশনের কঠোর পদক্ষেপ প্রয়োজনীয়।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link