Prashant Kishor Attacks Central Govt In Covid 19 Situation – ‘করোনার মধ্যেও মিথ্যাচার-আত্মপ্রচার’, কেন্দ্রকে তুলোধনা প্রশান্ত কিশোরের | Eisamay

Share Now





হাইলাইটস

  • করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে গোটা দেশ
  • মোদী সরকারকে তুলোধনা করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর
  • প্রশান্ত কিশোর লিখেছেন, ‘গোটা দেশ যখন শোকস্তব্ধ, চারদিকে যেখানে স্বজন হারানোর আর্তনাদ, সেই পরিস্থিতিতেও আশা জোগানোর নামে মিথ্যাচার ও আত্মপ্রচারের চেষ্টা চলছে’

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার (Covid 19) দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে গোটা দেশ। সংক্রমণ-মৃত্যুর পরিসংখ্যান দেখে আঁতকে ওঠার জো! অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর ঘটনা ঘটছে। আবার একের পর এক দেহে ভেসে আসছে গঙ্গায়। এমন ভয়াবহ পরিস্থিতিতে এবার মোদী সরকারকে তুলোধনা করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)।

এদিন টুইটারে প্রশান্ত কিশোর লিখেছেন, ‘গোটা দেশ যখন শোকস্তব্ধ, চারদিকে যেখানে স্বজন হারানোর আর্তনাদ, সেই পরিস্থিতিতেও আশা জোগানোর নামে মিথ্যাচার ও আত্মপ্রচারের চেষ্টা চলছে। আশাবাদী হওয়ার জন্য সরকারের অন্ধ প্রচারক না হলেও চলবে আমাদের।’ প্রসঙ্গত, একদা মোদীবাহিনীর ভোটকুশলী ছিলেন প্রশান্ত। ২ মে’র পর নিজের পেশা ছেড়ে দেবেন বলে জানিয়েছিলেন প্রশান্ত। এদিন মোদী সরকারকে যে সুরে তো দাগলেন পিকে, তা রাজনৈতিক দিক থেকে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, দেশে করোনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ আকার নিচ্ছে। বুধবার দেশে করোনায় সর্বাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে। দেশে করোনা পরিস্থিতির জন্য মোদী সরকারকে কাঠগড়ায় তুলেছে ইন্ডিয়ান মেজডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA)। নরেন্দ্র মোদীকে সুপার স্প্রেডার বলে কটাক্ষ করা হয়েছে। মেডিক্যাল জার্নাল দ্য ল্যান্সেটের পক্ষ থেকেও মোদী সরকারের সমালোচনা করেছে। ভারতে করোনা পরিস্থিতি মোকাবিলায় মোদী সরকার ব্যর্থতা বলে সরব হয়েছেন সোনিয়া ও রাহুল গান্ধীও। কেন্দ্রীয় সরকারকে বিঁধেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এই প্রেক্ষাপটে করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্র সরকারের যেভাবে সমালোচনা করলেন পিকে, তা উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে।

প্রশান্ত কিশোরের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা, ছাড়তে পারেন মুখ্যমন্ত্রীর উপদেষ্টা পদ?

এদিকে, গত ২ মে ফল ঘোষণার পর তিনি নিজে মুখেই বলেছিলেন, তিনি আর এই পেশায় থাকতে চান না। তাহলে আগামী দিনে কোন ভূমিকায় দেখা যাবে প্রশান্ত কিশোরকে (Prashant Kishor)? এ নিয়ে জল্পনার আবহেই এবার পঞ্জাবে পিকের’র কেরিয়ার নিয়ে সংশয় দেখা গেল। পঞ্জাবে প্রশান্ত কিশোরকে প্রিন্সিপাল অ্যাডভাইসর হিসেবে নিয়োগ করেছিলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। কান পাতলে শোনা যাচ্ছে, এই দায়িত্ব থেকে হয়তো অব্যাহতি নিতে পারেন পিকে।






Source link