Prashant-র শলায় বিরোধী বৈঠক ডাকলেন পাওয়ার? তৃতীয় ফ্রন্ট সেকেলে, মত ভোটকৌশলীর

Share Now





নিজস্ব প্রতিবেদন: ভোটকৌশলী প্রশান্ত কিশোরের সঙ্গে দ্বিতীয়বার বৈঠকের পর বিরোধী দলগুলিকে নিয়ে মঙ্গলবার বৈঠক ডাকলেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার (Sharad Pawar)। শুধু ২০২৪ সালের লোকসভা ভোট নয়, উত্তরপ্রদেশ-সহ অন্যান্য রাজ্যগুলির বিধানসভা নির্বাচনে বিজেপি বিরোধী জোট গড়তে এই বৈঠকের আয়োজন। আমন্ত্রণপত্রে বলা হয়েছে, ‘জাতীয় প্রেক্ষাপটে বৈঠক ডেকেছেন শরদ পাওয়ার (Sharad Pawar)। সকলকে যোগ দেওয়ার অনুরোধ করা হচ্ছে।’ তবে ওই বৈঠকে থাকছেন না কংগ্রেসের কোনও প্রতিনিধি। প্রশান্তের শলায় কি বৈঠক ডাকলেন শরদ? প্রশান্ত (Prashant Kishor) অবশ্য মুখে বলছেন, তৃতীয় বা চতুর্থ বিকল্প দিয়ে বর্তমান শাসক দলকে চ্যালেঞ্জে ফেলা যাবে না।  

শরদের (Sharad Pawar) আমন্ত্রণ গিয়েছে আরজেডি নেতা মনোজ ঝা, আম আদমি পার্টির সঞ্জয় সিং, কংগ্রেস নেতা বিবেক টঙ্কা ও কপিল সিব্বল, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুখ আবদুল্লা-সহ ১৫টি দলের কাছে। তবে কপ্পিল সিব্বল আমন্ত্রণরক্ষা করবেন না বলে জানিয়েছেন। তামিলনাড়ুর ডিএমকে-র প্রতিনিধি হিসেবে থাকবেন ত্রিচুরি শিবা। এর পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রের সফল ব্যক্তিত্ব যেমন জাভেদ আখতার, প্রাক্তন নির্বাচন কমিশনার এসওয়াই কুরেশি ও প্রাক্তন বিচারপতি এপি সিং প্রমুখকে ডাকা হয়েছে বৈঠকে।  

দিল্লিতে সোমবার প্রশান্ত কিশোরের (Prashant Kishor) সঙ্গে বৈঠকে বসেন শরদ পাওয়ার (Sharad Pawar)। দু’সপ্তাহের মধ্যে এনিয়ে তাঁদের দ্বিতীয় বৈঠক। স্বাভাবিকভাবে ‘মিশন ২০২৪’ নিয়ে কথা হয়ে থাকতে পারে বলে জল্পনা। বিজেপিকে রুখতে কি তৃতীয় বিকল্পের কথা ভাবছেন শারদ পাওয়াররা? প্রশান্ত কিশোর অবশ্য সংবাদ মাধ্যমে জানান,”তৃতীয় বা চতুর্থ বিকল্প করে বর্তমান সরকারকে কঠিন চ্যালেঞ্জে ফেলা যাবে বলে আমি বিশ্বাস করি না। তৃতীয় ফ্রন্ট পরীক্ষিত এবং সেকেলে। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে তা বেমানান।” তবে প্রশান্তের এহেন বক্তব্যে জল্পনা থামছে না। অনেকের মতে, মোদী বিরোধী জোট গঠনের যে প্রক্রিয়া শুরু হয়েছে তা স্পষ্ট। তবে দক্ষ ভোট কৌশলী প্রশান্ত এখনই সবটা ভাঙতে চান না। 

আরও পড়ুন- নারদ মামলায় হলফনামা গ্রহণ করেনি হাইকোর্ট, চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে Mamata

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)







Source link