pm modi news: করোনা রুখতে বড় পদক্ষেপ? ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক মোদীর – covid 19 update pm narendra modi to hold meeting with chief ministers

Share Now





হাইলাইটস

  • ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  • আগামী ৮ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে বসবেন মোদী
  • করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা হতে পারে

এই সময় ডিজিটাল ডেস্ক: দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ (Covid 19)। এই পরিস্থিতিতে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আগামী ৮ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে বসবেন মোদী। সংবাদসংস্থা ANI সূত্রে এমনটাই জানা গিয়েছে। যেভাবে রোজ দেশে করোনার প্রকোপ বাড়ছে, সেই প্রেক্ষিতে সংক্রমণের গতিকে রাশ কীভাবে টানা যায় সে নিয়ে আলোচনা হতে পারে বৈঠকে। পাশাপশি টিকাকরণ কর্মসূচি নিয়েও ওই বৈঠকে আলোচনা হতে পারে বলে খবর।

উল্লেখ্য, দেশে করোনা সংক্রমণে (Covid 19) নয়া রেকর্ড। এই প্রথম দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লাখের গণ্ডি পেরোল। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৫৮ জন। একদিনে ভাইরাসে মৃত্যু হয়েছে ৪৭৮ জনের। করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়েছেন ৫২ হাজার ৮৪৭ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৫ লাখ ৮৯ হাজার ৬৭ জন। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১৬ লাখ ৮২ হাজার ১৩৬ জন। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ লাখ ৪১ হাজার ৮৩০। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ১০১।

এই অবস্থায় রবিবার দেশের শীর্ষস্থানীয় আমলা ও স্বাস্থ্যকর্তাদের সামনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্পষ্ট করে দিয়েছেন, তীরে এসে তরী ডোবানো চলবে না। সূত্রের খবর, গোটা দেশে লকডাউন না-করে কী ভাবে করোনা প্রভাবিত রাজ্যে এলাকাভিত্তিক কনটেনমেন্ট জোন ও আংশিক লকডাউনের মাধ্যমে পরিস্থিতিকে নিয়ন্ত্রণে নিয়ে আসা যায়, তারই রাস্তা খোঁজার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী মনে করছেন, গত বছর গোটা দেশে লকডাউন জারি করে করোনার প্রকোপ রোখার ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য পাওয়া গিয়েছিল ঠিকই, কিন্তু দেশবাসীর রুটি-রুজির উপর তার প্রভাব পড়েছে যথেষ্ট। এই অবস্থায় বছর ঘুরতে না-ঘুরতেই করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করতে গিয়ে আবার যদি লকডাউন ঘোষণা করতে হয়, তা হলে দেশের অর্থনীতিকে আর চাঙ্গা করা যাবে না, এমনটাই আশঙ্কা মোদীর। তাঁর মতে এই অবস্থায় সব থেকে বেশি গুরুত্বপূর্ণ হলো ‘জন- আন্দোলন’ ও ‘জন-ভাগিদারি’, যেখানে দেশের মানুষই করোনা প্রতিরোধক নিয়মাবলি মেনে লড়াই করবেন৷ তাই প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে বিশেষ প্রচার-অভিযান করবে কেন্দ্র, যেখানে ১০০ শতাংশ মাস্কের ব্যবহার ও সুরক্ষাবিধি পালনের উপরে জনসচেতনতা বাড়ানোর কাজ করা হবে৷ কাল, মঙ্গলবার থেকে শুরু হবে সাত দিনের এই প্রচার৷

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link