PM Modi: এখনও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা: সমীক্ষা – pm modi’s global approval rating 66% says report

Share Now





হাইলাইটস

  • জনপ্রিয়তার দিক থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এখনও বিশ্বের অন্য নেতাদের থেকে এগিয়ে রয়েছেন।
  • মোদীর অনুমোদন রেটিং ৬৬ শতাংশ।
  • দ্বিতীয় স্থানে রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী Mario Draghi

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনাভাইরাসও টলাতে পারল না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা। সঙ্কটকালে সারা পৃথিবীতে জনপ্রিয় নেতা হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি রিপোর্ট বলছে, প্রধানমন্ত্রী মোদী বিশ্বের সর্বাধিক সম্মানিত নেতা। আমেরিকার ডেটা ইনটেলিজেন্স ফার্ম Morning Consult-এর রিপোর্ট বলছে, জনপ্রিয়তার দিক থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এখনও বিশ্বের অন্য নেতাদের থেকে এগিয়ে রয়েছেন।

Global Approval Rating-এ শীর্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)

মার্কিন সংস্থার করা সমীক্ষা অনুসারে, মোদীর অনুমোদন রেটিং ৬৬ শতাংশ। যা কিনা আগের বারের তুলনায় অনেকটা কম। ২০১৯ সালে মোদীর এই অনুমোদন রেটিং ছুঁয়েছিল ৮২ শতাংশ। তবে জনপ্রিয়তায় খানিকটা ভাঁটা পড়লেও মোদীই এখনও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা। আমেরিকা, রাশিয়া, কানাডা, অস্ট্রেলিয়া, ফ্রান্স, ব্রাজিল এবং জার্মানি সহ ১৩টি দেশের নেতাদের তুলনায় মোদীর অনুমোদন রেটিং ভালো।

‘ভাইরাস এখনও রয়েছে’, সতর্ক করে Crash Course-এর ঘোষণা মোদীর
করোনার জেরে প্রধানমন্ত্রী মোদীর অনুমোদনের রেটিং কিছুটা কমেছে বলে মনে করা হচ্ছে। এই রেটিংয়ের বিচারে দ্বিতীয় স্থানে রয়েছেন ইতালির প্রধানমন্ত্রী Mario Draghi এবং তৃতীয় স্থানে রয়েছেন মেক্সিকোর রাষ্ট্রপতি Lopez Obrador। চতুর্থ স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। পঞ্চম স্থানে জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল ও ছয় নম্বরে রয়েছেন মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এই তালিকায় রয়েছেন সাত নম্বরে আছেন। আট নম্বরে রয়েছেন ব্রিটেনেপ প্রধানমন্ত্রী বরিস জনসন। দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রপতি মুন জা ইন রয়েছেন নয় নম্বরে। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ রয়েছেন ১০ নম্বরে।






Source link