oxygen shortage in india: মর্মান্তিক! অক্সিজেনের অভাবে ২ ঘণ্টায় হাসপাতালে মৃত ২৪ জন – 24 patients including covid-19 patients died at hospital due to oxygen shortage in karnataka

Share Now





হাইলাইটস

  • অক্সিজেনের অভাবে মৃত্যু হল ২৪ জন রোগীর।
  • ঘটনাটি ঘটেছে কর্ণাটকের একটি হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, বিগত ২৪ ঘণ্টায় কর্ণাটকের ছামরাজানগরে মৃত্যু হয়েছে অক্সিজেনের অভাব এবং অন্যান্য কারণে মৃত্যু হয়েছে ২৪ জনের।
  • তাঁদের মধ্যে অনেকেই করোনা আক্রান্ত ছিলেন।

এই সময় ডিজিটাল ডেস্ক: অক্সিজেনের অভাবে মৃত্যু হল ২৪ জন রোগীর। ঘটনাটি ঘটেছে কর্ণাটকের একটি হাসপাতালে। হাসপাতাল সূত্রে খবর, বিগত ২৪ ঘণ্টায় কর্ণাটকের ছামরাজানগরে মৃত্যু হয়েছে অক্সিজেনের অভাব এবং অন্যান্য কারণে মৃত্যু হয়েছে ২৪ জনের। তাঁদের মধ্যে অনেকেই করোনা আক্রান্ত ছিলেন। সূত্রের খবর, দুপুর ১২টা থেকে ২ টোর মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। এই মুহূর্তে হাসপাতালে ১৪৪ জন চিকিৎসারত।

এই বিষয়ে রাজ্যের মন্ত্রী সুরেশ কুমার জানিয়েছেন, ‘আমরা এখনও অডিট রিপোর্টের জন্য অপেক্ষা করছি। তার পরেই এই বিষয়ে কোনও মন্তব্য করব। ইতিমধ্যেউ কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়াদুরাপ্পা ছামরাজানগরের জেলা শাসকরের সঙ্গে এই বিষয়ে কথা বলেছেন এবং কেন অক্সিজেনের অভাবে কোভিড রোগীর মৃত্যু হল, সে বিষয়ে একটি সামগ্রিক রিপোর্ট চেয়েছেন।

করোনা ঝড়ে দেশে সামান্য কমল দৈনিক সংক্রমণ
করোনা সুনামিতে দেশে হাহাকার পড়ে গিয়েছে। অক্সিজেনের অভাবে চরম সংকট দেশজুড়ে। রোজই অক্সিজেনের অভাবে প্রাণহানির খবর সামনে আসছে। এমনই এক মর্মান্তিক ঘটনার সাক্ষী হল গোটা দেশ। অক্সিজেনের অভাবে দিল্লির বাত্রা হাসপাতালে মৃত্যু হয়েছিল আটজনের। যাঁদের মধ্যে রয়েছেন একজন চিকিৎসকও। মৃত আটজনের মধ্যে ছয়জন ICU-তে ভর্তি ছিলেন। বাকি দু’জন ওয়ার্ডে ছিলেন। যে চিকিৎসকের মৃত্যু হয়েছে তাঁর নাম ডা. আর কে হিমথানি। হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছিল, ‘সকাল ১১টা ৪৫ মিনিট নাগাদ অক্সিজেন শেষ হয়ে যায়। দুপুর দেড়টা নাগাদ অক্সিজেন সরবরাহ করা হয়। ১ ঘণ্টা ২০ মিনিট অক্সিজেন ছিল না।’

বেলাগাম করোনা, এই দুই রাজ্যে জারি লকডাউন
প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৬৮ হাজার ১৪৭ জন। করোনায় একদিনে মৃত্যু হয়েছে ৩ হাজার ৪১৭ জনের। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাকে হারিয়ে জয়ী হয়েছেন ৩ লাখ ৭৩২ জন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুসারে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৯ লাখ ২৫ হাজার ৬০৪ জনের। মোট সুস্থ হয়েছেন ১৬,২৯,৩০০৩ জন। মোট মৃতের সংখ্যা ২ লাখ ১৮ হাজার ৯৫৯। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩৪ লাখ ১৩ হাজার ৬৪২।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link