oxygen crisis: করোনা রোগীদের অক্সিজেন সরবরাহে গাফিলতির অভিযোগ কোচবিহার মেডিক্যালে – coochbehar medical college alleges negligence in supplying oxygen to covid patients

Share Now





হাইলাইটস

  • ১০০ বেডের এই হাসপাতালই এখন কোচবিহারের করোনা আক্রান্তদের চিকিৎসার একমাত্র ভরসা৷
  • কিন্তু সেখানেই রোগীদের অক্সিজেন দেওয়ার ক্ষেত্রে গাফিলতির অভিযোগ উঠেছে হাসপাতালের কর্মীদের বিরুদ্ধে।
  • মূলত হাসপাতালের GROUP-D কর্মীরাই আইসোলেশন ওয়ার্ডে অক্সিজেন সিলিন্ডার বদলের দায়িত্বে আছেন।

এই সময় ডিজিটাল ডেস্ক: দেশের অন্যান্য রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। বিভিন্ন জায়গায় অক্সিজেনেরও সংকট দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে হাসপাতাল কর্মীদের চূড়ান্ত গাফিলতির ছবি ফুটে উঠল কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে। করোনা আক্রান্ত রোগীদের অক্সিজেন সরবরাহের কাজে গাফিলতির অভিযোগ উঠেছে ওই হাসপাতালের কর্মীদের বিরুদ্ধে।

জানা গিয়েছে, করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে কোভিড পজিটিভ আইসোলেশন ওয়ার্ড চালু হয়েছে। ১০০ বেডের এই হাসপাতালই এখন কোচবিহারের করোনা আক্রান্তদের চিকিৎসার একমাত্র ভরসা৷ কিন্তু সেখানেই রোগীদের অক্সিজেন দেওয়ার ক্ষেত্রে গাফিলতির অভিযোগ উঠেছে হাসপাতালের কর্মীদের বিরুদ্ধে। মূলত হাসপাতালের GROUP-D কর্মীরাই আইসোলেশন ওয়ার্ডে অক্সিজেন সিলিন্ডার বদলের দায়িত্বে আছেন। কিন্তু করোনা আক্রান্ত রোগীদের যে সিলিন্ডারে অক্সিজেন দেওয়া হচ্ছে, সেটিতে অক্সিজেন ফুরিয়ে গেলেও সিলিন্ডার বদল করা হচ্ছে না, এমনকি সিলিন্ডার বদলের জন্য নাকি কর্মীদের দেখা-ই পাওয়া যাচ্ছে না। হাসপাতালের গ্রুপ-ডি কর্মীদের বিরুদ্ধে এমনই অভিযোগ তুলেছেন কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করোনা রোগীদের পরিবার। শুধু তাই নয়, শরীরে অক্সিজেনের মাত্রা কমে রোগীর অবস্থা সংকটজনক পর্যায়ে গেলেও হাসপাতালের তরফে বাড়িতে খবর দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ। এমনকি করোনা রোগীর পরিবারের সদস্যদের আইসোলেশন ওয়ার্ডে যেতেও নিষেধ করা হয়েছে। সম্প্রতি কয়েকজন রোগীর পরিবারের সদস্য খাবার পৌঁছে দেওয়ার অছিলায় ওয়ার্ডে গেলে পুরো বিষয়টি সামনে আসে।

মাস্ক না পরলেই পটলের মালা

যদিও রোগীদের অক্সিজেন-হয়রানির বিষয়ে লিখিত এখনও কোনো অভিযোগ আসেনি বলে দাবি কোচবিহার মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপার রাজীব প্রসাদের। তবে সুনির্দিষ্ট অভিযোগ পেলে অভিযুক্ত কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।






Source link