online ludo game: ‘অনলাইন লুডো জুয়া নাকি স্কিল গেম?’ রাজ্যকে প্রশ্ন হাইকোর্টের – bombay high court issues notice to state on online ludo game

Share Now





হাইলাইটস

  • রাজ্য সরকারের কাছে প্রতিক্রিয়া চেয়েছে বোম্বে হাইকোর্ট
  • আবেদনের পরবর্তী শুনানি হবে ২২ জুন।
  • হাইকোর্টে আবেদনের আগে নিম্ন আদালতে আবেদন করেছিলেন কেশব রমেশ মুলে।

এই সময় ডিজিটাল ডেস্ক: এবার অনলাইন লুডো (Online Ludo) নিয়ে রাজ্যকে প্রশ্ন করল বোম্বে হাইকোর্ট। অনলাইন লুডো জুয়া নাকি স্কিল গেম-তাই রাজ্যের কাছে জানতে চাওয়া হয়েছে। লুডো খেলা দক্ষতার নয়, ভাগ্যের খেলা। এটি আসলে জুয়া ছাড়া আর কিছুই নয়, সম্প্রতি এই মর্মে বোম্বে হাইকোর্টে একটি মামলা দায়ের করেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার সদস্য কেশব রমেশ মুলে।

সেই মামলার পরিপ্রেক্ষিতেই রাজ্য সরকারের কাছে প্রতিক্রিয়া চেয়েছে বোম্বে হাইকোর্ট (Bombay HC)। আবেদনের পরবর্তী শুনানি হবে ২২ জুন।

মামলাকারী কেশব রমেশ মুলে জানিয়েছেন, অনলাইন লুডোর সামাজিক কুফল রয়েছে। চারজন এই খেলায় অংশ নেয় ও ৫ টাকা করে বাজি ধরে। খেলায় যে জেতে সে পায় ১৭ টাকা ও অ্যাপটি যে চালায় সে ৩ টাকা পায়। রমেশ মুলের দাবি, এই কারণেই যারা অ্যাপটি চালায় তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া উচিৎ।

ঠান্ডায় কাবু! LAC-তে ৯০ শতাংশ সেনা বদলাতে বাধ্য হল চিন
হাইকোর্টের প্রশ্ন

বিচারপতি অজয় আহুজার ও বিচারপতি এসএস সিন্ধের ডিভিশন বেঞ্চ মামলাটির শুনানি ছিল। শুনানি চলাকালীন বেঞ্চ প্রশ্ন করে, এ বিষয়ে জরুরি শুনানির কী প্রয়োজন আছে?

মামলাকারী কেশব রমেশ মুলে জানিয়েছেন, লুডোর নামে যে জুয়া খেলা চলছে, তাতে বিপুল পরিমাণে যুবকেরা এই গেমটির প্রতি আকৃষ্ট হচ্ছেন। একারণেই এই ব্যাপারে তৎকাল হস্তক্ষেপের জন্য আবেদন করেছেন তিনি।

মাত্র ৫০০ টাকায় ভ্যাকসিনের দু’টি ডোজ! বাজারে আসছে Corbevax
হাইকোর্টে আবেদনের আগে নিম্ন আদালতে আবেদন করেছিলেন কেশব রমেশ মুলে। কিন্তু সেখানে তার মামলা খারিজ হয়ে গেলে হাইকোর্টে আবেদন করেন কেশব রমেশ মুলে।






Source link