Night curfew in Delhi: বেলাগাম করোনা, পরিস্থিতি নিয়ন্ত্রণে দিল্লিতে জারি নাইট কার্ফু – Night Curfew In National Capital Delhi From Tuesday To Control The Covid Situation | Eisamay

Share Now





হাইলাইটস

  • পরিস্থিতি সামাল দিতে এবার নাইট কার্ফু জারি করা হল দিল্লিতেও।
  • ৩০ এপ্রিল রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কার্ফু জারি থাকবে রাজধানীতে।
  • ক্রমশ বাড়তে থাকা করোনা সংক্রমণে লাগাম লাগালেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে কেজরি প্রশাসন।

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা ঢেউয়ে বেসামাল রাজধানী দিল্লিও। দিল্লিতে জারি হবে না লকডাউন, আগেই জানিয়েছিলেন কেজরিওয়ালের মন্ত্রীসভার এক গুরুত্বপূর্ণ সদস্য। কিন্তু পরিস্থিতি সামাল দিতে এবার নাইট কার্ফু জারি করা হল দিল্লিতেও। মঙ্গলবার থেকে ৩০ এপ্রিল পর্যন্ত রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কার্ফু জারি থাকবে রাজধানীতে। ক্রমশ বাড়তে থাকা করোনা সংক্রমণে লাগাম লাগালেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে কেজরি প্রশাসন।

শুক্রবার দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছিলেন, ‘দিল্লিতে লকডাউনের বিষয়ে এখনও কিছু ভাবনাচিন্তা করা হচ্ছে না। পরিস্থিতির উপর কড়া নজরদারি রাখা হচ্ছে, জানিয়েছিলেন তিনি। সোমবার নতুন করে দিল্লিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৪৮ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। দিল্লিতে কার্ফু জারি থাকলেও যানচলাচল বন্ধ হবে না এবং এই সময় সাধারণ মানুষ টিকা নিয়ে যেতে পারবেন, জানিয়েছে দিল্লি প্রশাসন।

পরিচয়পত্র সঙ্গে নিয়ে কর্মস্থলে যেতে পারবেন বেসরকারি হাসপাতালের ডাক্তার, নার্স এবং অন্যান্য মেডিক্যাল স্টাফরা। গর্ভবতী মহিলাদের চিকিৎসার জন্য বাইরে যাওয়াতে কোনও নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে না।

ভয়ঙ্কর হচ্ছে করোনা পরিস্থিতি, ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ৯৬ হাজার
প্রসঙ্গত, করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল গোটা দেশ। রবিবারের থেকে দৈনিক সংক্রমণের হার সামান্য কমলেও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর শেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৯৬ হাজার ৯৮২জন। পরশু এই সংখ্যা ছিল ১ লাখ ৩ হাজার ৫৫৮ জন।গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৪৪৬ জনের। করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়েছেন ৫০ হাজার ১৪৩ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৬ লাখ ৮৬ হাজার ৪৯ জন। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১৭ লাখ ৩২ হাজার ২৭৯ জন। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭ লাখ ৮৮ হাজার ২২৩। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৬৫ হাজার ৫৪৭। এখনও পর্যন্ত গোটা দেশে ৮ কোটি ৩১ লাখ ১০ হাজার ৯২৬ জন করোনার টিকা পেয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

এই ভয়াবহ পরিস্থিতি উদ্বেগে কেন্দ্র। এই পরিস্থিতিতে ফের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আগামী ৮ এপ্রিল সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠকে বসবেন মোদী। সংবাদসংস্থা ANI সূত্রে এমনটাই জানা গিয়েছে। যেভাবে রোজ দেশে করোনার প্রকোপ বাড়ছে, সেই প্রেক্ষিতে সংক্রমণের গতিকে রাশ কীভাবে টানা যায় সে নিয়ে আলোচনা হতে পারে বৈঠকে। পাশাপশি টিকাকরণ কর্মসূচি নিয়েও ওই বৈঠকে আলোচনা হতে পারে বলে খবর।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link