Mamata Banerjee Starts Dharna In Protest Of Ec Decision Of Banning – গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় মমতা, মেলেনি অনুমোদন | Eisamay

Share Now





হাইলাইটস

  • সূত্রের খবর ধরনার জন্য এখনও সেনাবাহিনীর পক্ষ থেকে কোনও অনুমোদন মেলেনি।
  • মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ তৃণমূলের তরফ থেকে ধরনায় অনুমতি পত্র পৌঁছয় সেনাবাহিনীর কাছে।
  • ধরনার জন্য কোনও চূড়ান্ত অনুমোদন দেয়নি বলেই খবর।

এই সময় ডিজিটাল ডেস্ক: নির্বাচন কমিশনের (Election Commission) নিষেধাজ্ঞার প্রতিবাদে গান্ধীমূর্তির পাদদেশে ধরনায় বসলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যদিও এই নিয়েও বিতর্ক সৃষ্টি হয়েছে। সূত্রের খবর ধরনার জন্য এখনও সেনাবাহিনীর পক্ষ থেকে কোনও অনুমোদন মেলেনি। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ তৃণমূলের তরফ থেকে ধরনায় অনুমতি পত্র পৌঁছয় সেনাবাহিনীর কাছে। এখনও তাঁরা এই ধরনার জন্য কোনও চূড়ান্ত অনুমোদন দেয়নি বলেই খবর। এদিকে, সকাল সাড়ে ১১টা নাগাদ গান্ধীমূর্তির পাদদেশে এসে পৌঁছন মমতা। বেলা ১২টা থেকে তাঁর কর্মসূচি শুরু।
ধরনা মঞ্চে ছবি আঁকার জন্য রং-তুলি এনেছেন মমতা। ধরনায় বসেই ছবি আঁকার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

পঞ্চম দফার ভোটের আগেই নাটকীয় মোড় রাজ্য রাজনীতিতে। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার কর্মসূচিতে ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। প্ররোচনামূলক মন্তব্যের জেরে তাঁকে দু’বার নোটিশ ধরানো হয়। কিন্তু সেই নোটিশের জবাবে সন্তোষজনক যুক্তি না মেলায় তাঁর উপর এই নিষেধাজ্ঞা বলে জানাচ্ছে কমিশন। মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত প্রচার করতে পারবেন না মমতা। এই সিদ্ধান্তের প্রতিবাদেই ধরনার ঘোষণা করেন তৃণমূল সুপ্রিমো।
২৪ ঘণ্টার ব্যান! কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদে ধরনায় বসছেন মমতা
কমিশনের সিদ্ধান্তকে ‘অগণতান্ত্রিক ও অসাংবিধানিক’ অ্যাখ্যা দিয়েছেন মমতা। যদিও নিষেধাজ্ঞা উঠলেই এদিন রাত সাড়ে আটটা থেকে ফের প্রচারে নামতে চলেছেন নেত্রী। বারাসত এবং বিধাননগরে রাতেই জনসভা করবেন তিনি।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link