Mamata Banerjee New Cabinet: ভোটে জিতেও মন্ত্রিসভা থেকে বাদ তপন, মন্টুরাম, নির্মলরা – List Of Minister Who Will Not Be A Part Of Mamata Banerjee New Cabinet | Eisamay

Share Now





হাইলাইটস

  • রাত পোহালেই শপথ নেবেন নতুন মন্ত্রীরা।
  • কিন্তু বিদায়ী মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্যের ঠাঁই হয়নি নতুন মন্ত্রীসভায়।
  • নির্মল মাজি, গিয়াসুদ্দিন মোল্লা, তপন দাশগুপ্ত, মন্টুরাম পাখিরা, জাকির হোসেন, তাপস রায়, অসীমা পাত্রর মতো বিদায়ী মন্ত্রীদের দেখা যাবে না তৃণমূল সরকারের তৃতীয় মন্ত্রীসভায়।

এই সময় ডিজিটাল ডেস্ক: অভিজ্ঞদের পাশাপাশি একঝাঁক নতুন মুখ থাকছে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্ত্রিসভায়। রাত পোহালেই শপথ নেবেন নতুন মন্ত্রীরা। কিন্তু বিদায়ী মন্ত্রিসভার বেশ কয়েকজন সদস্যের ঠাঁই হয়নি নতুন মন্ত্রীসভায়। নির্মল মাজি, গিয়াসুদ্দিন মোল্লা, তপন দাশগুপ্ত, মন্টুরাম পাখিরা, জাকির হোসেন, তাপস রায়, অসীমা পাত্রর মতো বিদায়ী মন্ত্রীদের দেখা যাবে না তৃণমূল সরকারের তৃতীয় মন্ত্রিসভায়।

নির্বাচনে পরাজিত হওয়ায় মন্ত্রিসভায় দেখা যাবে না রবীন্দ্রনাথ ঘোষ, শ্যামল সাঁতরা, বিনয়কৃষ্ণ বর্মন, শান্তিরাম মাহাতদের। এদিকে ২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে তাপস রায়কে মন্ত্রিসভার সদস্য করা হয়েছিল। নতুন মন্ত্রিসভা থেকে বাদ পড়েছে এই বিধায়কও।

মমতার মন্ত্রিসভায় অভিজ্ঞদের পাশাপাশি একঝাঁক নতুন মুখ
সোমবার বেলা ১১টা নাগাদ বিধানসভাতেই রাজ্যের মন্ত্রীরা শপথ নেবেন। তারপরই বিকেলে মন্ত্রিসভার প্রথম বৈঠক বসবে। সূত্রের খবর, স্বরাষ্ট্র ও স্বাস্থ্য দফতর ফের নিজের হাতেই রাখবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। প্রার্থী তালিকায় জায়গা না হলেও ফের অর্থমন্ত্রী হচ্ছেন অমিত মিত্রই। আগামী ছয় মাসের মধ্যে তাঁকে জিতিয়ে আনার সম্ভাবনা রয়েছে। নতুন ও পুরনোর মিশেলে মন্ত্রিসভা গঠন হওয়ার সম্ভাবনা থাকলেও বাদ পড়তে পারেন অনেকেই। শিউলি সাহা, বীরবাহা হাঁসদা, দিলীপ মণ্ডল, আখরুজ্জমান, অখিল গিরি, মনোজ তিওয়াড়ি, হুমায়ুন কবীর, শ্রীকান্ত মাহাতোর মতো বেশ কিছু নতুন মুখ থাকতে পারে মন্ত্রিসভায়। মোট ৪৩ জন মন্ত্রি শপথ নেবেন। তারমধ্যে ১৭ জন নতুন মুখ বলে জানা গিয়েছে। জুন মালিয়া, রাজ চক্রবর্তী, লাভলি মৈত্র, সোহম চক্রবর্তীর মতো তারকা প্রার্থীদের এই তালিকায় ঠাঁই হয়নি বলেই খবর। আবারও গুরুত্বপূর্ণ মন্ত্রী হিসেবে দেখা যেতে পারে কিচেন ক্যাবিনেটের সদস্য সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্যদের।






Source link