Mamata Banerjee Dharna: ধরনা মঞ্চ ছাড়লেন মমতা বন্দ্যোপাধ্যায় – west bengal election 2021: mamata banerjee withdraws dharna protest

Share Now





হাইলাইটস

  • ধরনা কর্মসূচি শেষ করলেন তৃণমূল সুপ্রিমো।
  • বেলা ১২টা থেকে ছবি একে প্রতিবাদ শুরু করেন। এরপর দুপুর ৩টে নাগাদ তিনি ধরনা তুলে নেন।
  • মমতা বন্দ্যোপাধ্যায়কে ২৪ ঘণ্টার জন্য ‘ব্যান’ করে নির্বাচন কমিশন।

এই সময় ডিজিটাল ডেস্ক: ধরনা কর্মসূচি শেষ করলেন তৃণমূল সুপ্রিমো। গান্ধীমূর্তির পাদদেশ থেকে অবস্থান তুলে বাড়ি ফির গেলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সকাল ১১টা নাগাদ তিনি মঞ্চে উপস্থিত হন। একাই ধরনা কর্মসূচি পালন করেন। বেলা ১২টা থেকে ছবি একে প্রতিবাদ শুরু করেন। এরপর দুপুর ৩টে নাগাদ তিনি ধরনা তুলে নেন।

মমতা বন্দ্যোপাধ্যায়কে ২৪ ঘণ্টার জন্য ‘ব্যান’ করে নির্বাচন কমিশন। সাম্প্রদায়িক উস্কানিমূলক মন্তব্য এবং কেন্দ্রীয় বাহিনকে ঘেরাও করার নিদান দিয়ে কমিশনের তোপের মুখে পড়েছিলেন মমতা। শোকজের জবাবে তাঁর উত্তরে সন্তুষ্ট না হওয়ায় ২৪ ঘণ্টার জন্য তাঁর প্রচারে নিষেধাজ্ঞা জারি করে কমিশন। এর প্রতিবাদে মঙ্গলবার ধরনায় বসেন মমতা। প্রায় তিন ঘণ্টা নীরব প্রতিবাদ করেন মমতা।
গান্ধী মূর্তির পাদদেশে ধরনায় মমতা, মেলেনি অনুমোদনতৃণমূলের তরফে শীতলকুচির ঘটনায় BJP রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও প্রার্থী রাহুল সিনহার উপর কড়া পদক্ষেপর দাবি জানানো হয়। ঘটনাচক্রে এদিন সকালেই দিলীপ ঘোষকে নোটিশ ধরায় কমিশন। বুধবার সকালের মধ্যে তাঁর জবাব তলব করা হয়েছে। পাশাপাশি, বিনা নোটিসেই রাহুল সিনহার উপর ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ফলত ঘাসফুল শিবিরের অভিযোগ মূলত আর ধোপে টিকছে না বলেই মনে করা হচ্ছে। যদিও তৃণমূল শিবিরের দাবি, দলীয় কর্মী, বুথ এজেন্ট সহ সকলকে উজ্জীবিত রাখতেই মমতা বন্দ্যোপাধ্যায় এই ধরনা কর্মসূচি পালন করেন।

প্রসঙ্গত, এদিনের কর্মসূচির জন্য সেনাবিহানীর তরফে কোনও অনুমতি ছিল না বলে জানা গিয়েছে। সকাল সাড়ে ১০টা নাগাদ তৃণমূলের পক্ষ থেকে আবেদন জানিয়ে চিঠি পাঠানো হয় কমিশনে। অনুমতি ছাড়াই ধরনা কর্মসূচি পালন করা নিয়ে সরব হন বিরোধীরা।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link