Lockdown news: করোনা রুখতে সপ্তাহান্তে লকডাউন, জারি নাইট কার্ফু – weekend lockdown in maharashtra amid covid 19 spike

Share Now





হাইলাইটস

  • কোনওভাবেই রোখা যাচ্ছে না মারণ ভাইরাসকে
  • সপ্তাহান্তে কঠোর লকডাউন জারির সিদ্ধান্ত নেওয়া হল
  • শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত কঠোর লকডাউন চালু থাকবে

এই সময় ডিজিটাল ডেস্ক: পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ (Covid 19)। কোনওভাবেই রোখা যাচ্ছে না মারণ ভাইরাসকে। এই পরিস্থিতিতে জল্পনাই সত্যি হল। মহারাষ্ট্রে সপ্তাহান্তে কঠোর লকডাউন জারির সিদ্ধান্ত নিল উদ্ধব ঠাকরে সরকার। শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সন্ধ্যা ৭টা পর্যন্ত কঠোর লকডাউন চালু থাকবে। সেইসঙ্গে আগামীকাল রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। শুধুমাত্র জরুরি পরিষেবাকে নিষেধাজ্ঞার আওতার বাইরে রাখা হয়েছে। মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি নিয়ে এদিন মন্ত্রিসভার বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে খবর।

দেশের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বিপজ্জনক করোনা পরিস্থিতি। এই প্রেক্ষিতে সে রাজ্যে লকডাউন জারি করা হতে পারে বলে ক’দিন আগেই জানা গিয়েছিল। নির্দিষ্ট সময়ের জন্য লকডাউন জারি করা হতে পারে বলে জানা গিয়েছিল।উল্লেখ্য, মহারাষ্ট্রে লকডাউন জারির ব্যাপারে কিছুদিন আগেই ইঙ্গিত দিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেছিলেন, মানুষ যেহেতু করোনায় সুরক্ষাবিধি মানছে না, তাহলে লকডাউনের জন্য প্রস্তুত থাকুন। টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকে রাজ্যের করোনা সংক্রমণের গ্রাফ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন ঠাকরে। করোনা ঠেকাতে লকডাউনের মতো নিষেধাজ্ঞাও জারি করা হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। প্রশাসনকে লকডাউনের জন্য প্রস্তুত থাকারও নির্দেশ দেন তিনি।

বাড়ছে করোনা, বড় পদক্ষেপ নিতে বৈঠকে মোদী

এদিকে, দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ২৪৯ জন। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৬০ হাজার ৪৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫১৩ জনের।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link