lockdown 2021lockdown in maharashtra: সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে আরও ১৫ দিন লকডাউন চলবে মহারাষ্ট্রে – maharashtra lockdown extended for 10 day

Share Now





হাইলাইটস

  • এবার লকডাউনের সময়সীমা বাড়াল মহারাষ্ট্র।
  • করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সংশ্লিষ্ট রাজ্যে ১৫ দিন লকডাউন বাড়িয়েছে উদ্ধব ঠাকরে প্রশাসন।
  • এদিকে লকডাউনের মেয়াদ বৃদ্ধি হয়েছে হরিয়ানায়।

এই সময় ডিজিটাল ডেস্ক: এবার লকডাউনের সময়সীমা বাড়াল মহারাষ্ট্র। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সংশ্লিষ্ট রাজ্যে ১৫ দিন লকডাউন বাড়িয়েছে উদ্ধব ঠাকরে প্রশাসন।

এদিকে লকডাউনের মেয়াদ বৃদ্ধি হয়েছে হরিয়ানায়। রবিবার হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর ঘোষণা করেন, আরও সাতদিন জারি থাকবে বিধিনিষেধ। অর্থাৎ লকডাউন চলবে আগামী ৭ জুন পর্যন্ত। শুধু তাই নয় দোকান খোলা রাখার ক্ষেত্রে নয়া নিয়মের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। কী জানিয়েছেন তিনি?

লকডাউনের মেয়াদ বাড়াল কেরালা ও কর্ণাটক সরকার
মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর জানান, এই পর্বের লকডাউনে সকাল ১০টা থেকে দুপুর ৩টে পর্যন্ত দোকান খোলা থাকবে। অত্যাবশ্যকীয় পণ্য সংগ্রহে কোনওরকম সমস্যা হবে না বলেও আশ্বাস দেন তিনি। পাশাপাশি তিনি জানান, জোড়-বিজোড় পদ্ধতিতে দোকানগুলি খোলা রাখতে হবে। এদিকে, আগামী ১৫ জুন পর্যন্ত এই রাজ্যের সমস্ত স্কুল-কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে নাইট কার্ফু জারি রাখা হচ্ছে রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত।

‘মহামারী চলছে হলিডে নয়’, লকডাউনের মেয়াদ বৃদ্ধি ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর
আরও নিম্নমুখী দেশে দৈনিক কোভিড আক্রান্তের সখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৫৫৩ জন। গত ৪৬ দিনের মধ্যে এটাই সর্বনিম্ন পরিসংখ্যা। স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানাচ্ছে, বাড়ছে সুস্থতার হার। একদিনে কোভিড মুক্ত হয়েছেন ২ লাখ ৭৬ হাজার ৩০৯ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৪৬০ জন।






Source link