lockdown 2021: গোয়াতে বাড়ল লকডাউনের মেয়াদ, খোলা থাকবে মদের দোকান – goa extends lockdown till 7 june

Share Now





হাইলাইটস

  • লকডাউনের মেয়াদ বাড়াল গোয়া।
  • ৭ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা।
  • গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত জানান, ৭ জুন পর্যন্ত জারি থাকবে কার্ফু।

এই সময় ডিজিটাল ডেস্ক: লকডাউনের মেয়াদ বাড়াল গোয়া। ৭ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত জানান, ৭ জুন পর্যন্ত জারি থাকবে কার্ফু। লকডাউনের বর্ধিত সময়কাল পর্যন্ত সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে মদ এবং মুদির দোকান। এছাড়াও ওষুধের দোকানগুলি সকাল ৭টা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত খোলা রাখা যাবে।

করোনায় বাংলায় বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। আগামী ১৫ জুন পর্যন্ত বিধিনিষেধ জারি থাকছে, ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন,’কেউ লকডাউন বলবেন না, এটা বাধানিষেধ’। উল্লেখ্য, করোনা মোকাবিলায় ৩০ মে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাংলায় কার্যত লকডাউন (Lockdown) পরিস্থিতি জারি করা হয়েছিল। সেই মেয়াদ বাড়ানো হল ১৫ জুন পর্যন্ত। বর্তমান নিয়মই জারি থাকবে বলে জানানো হয়েছে। বাংলায় করোনা কিছুটা কমেছে বলেও জানালেন মমতা। আর সে কারণেই বিধিনিষেধের মেয়াদ ফের বাড়ানো হল বলে জানালেন মুখ্যমন্ত্রী।

৪৫ দিনে সর্বনিম্ন সংক্রমণ, এবার সুস্থতার পথে দেশ?
গত কয়েকদিন ধরেই দেশের কোভিড সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। শনিবার আরও কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রামিত হয়েছেন ১ লাখ ৭৩ হাজার জন, যা গত ৪৫ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টা করোনা প্রাণ কেড়েছে ৩ হাজার ৬১৭ জনের। কমেছে সক্রিয় আক্রান্তের সংখ্যাও। দেশে এই মুহূর্তে সক্রিয় করোনা আক্রান্ত ২২ লাখ ২৮ হাজার ৭২৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১ লাখ ১৪ হাজার ৪২৮ জন।

নিয়ন্ত্রণে আসেনি সংক্রমণ গ্রাফ, লকডাউনের মেয়াদ বাড়াল হরিয়ানা
সরকারি তথ্য বলছে, গত ১৬ দিন ধরে করোনা সংক্রমণের গ্রাফ নিম্নমুখী। একদিন আগে দেশের সুস্থতার হার ছিল ৯০.৩৪ শতাংশ। প্রসঙ্গত, ডিসেম্বর মাসের মধ্যেই সমস্ত দেশবাসীকে টিকা দেওয়ার কাজ সম্পন্ন হবে, শুক্রবার এমনটাই জানান কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাবড়েকর।






Source link