lockdown: করোনা রুখতে লকডাউনের পথে হাঁটল এই দুই রাজ্য – covid 19 up govt announces weekend lockdown and jharkhand announces 8 day lockdown

Share Now





হাইলাইটস

  • ভাইরাস মোকাবিলায় এবার উত্তরপ্রদেশে সপ্তাহান্তে লকডাউন ঘোষণা করল যোগী সরকার
  • আগামী ২৩ এপ্রিল থেকে সে রাজ্যে শনি ও রবিবার লকডাউন ঘোষণা করা হয়েছে
  • রাজ্যের সব জেলায় নাইট কার্ফু জারি করা হয়েছে

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার (Covid 19) দ্বিতীয় ঢেউয়ে দেশজুড়ে ভয়াবহ পরিস্থিতি। হু হু করে বেড়েই চলেছে সংক্রমণ। দেশের অন্য রাজ্যের মতো করোনায় উদ্বেগজনক পরিস্থিতি উত্তরপ্রদেশেও। ভাইরাস মোকাবিলায় এবার উত্তরপ্রদেশে সপ্তাহান্তে লকডাউন ঘোষণা করল যোগী সরকার। আগামী ২৩ এপ্রিল থেকে সে রাজ্যে শনি ও রবিবার লকডাউন ঘোষণা করা হয়েছে। পাশাপাশি, রাজ্যের সব জেলায় নাইট কার্ফু জারি করা হয়েছে।

আগামী শুক্রবার রাত ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত লকডাউন জারি থাকবে। শুধুমাত্র অত্যাবশকীয় পরিষেবাকে ছাড় দেওয়া হবে।

অন্যদিকে, আটদিনের লকডাউন জারি করেছে ঝাড়খণ্ড সরকার। আগামী ২২ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত ঝাড়খণ্ডে লকডাউন ঘোষণা করা হয়েছে। ঝাড়খণ্ডে লকডাইনের সময় অত্যাবশকীয় পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। খোলা থাকবে ধর্মীয় স্থান। তবে ধর্মীয় স্থানে পুণ্যার্থীদের যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সংক্রমণের ধাক্কায় দিল্লিতেও লকডাউন চালু করা হয়েছে। মহারাষ্ট্রে কার্ফু জারি করা হয়েছে।

করোনায় কি ফের বন্ধ হবে ট্রেন চলাচল? জানাল রেল

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ১৭০ জন এবং হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৭৬১ জন। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস প্রাণ কাড়ল ১ হাজার ৭৬১ জনের। মৃত্যুর হারের এই ঊর্ধ্বমুখী গ্রাফ অত্যন্ত ভয়াবহ, মানছেন বিশেষজ্ঞরা।করোনাভাইরাসের নতুন স্ট্রেন অত্যন্ত সংক্রামক, মানছেন বিশেষজ্ঞরা। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৩ লাখ ২১ হাজার ৮৯ জন। ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৩১ লাখ ৮ হাজার ৫৮২ জন। এই মারণ ভাইরাস দেশে প্রাণ কেড়েছে ১ লাখ ৮০ হাজার ৫৩০ জনের। বর্তমানে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৩১ হাজার ৯৭৭ জন।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link