Kumbh Mela: করোনার থাবা! কুম্ভ মেলা আজই সম্ভবত বন্ধ হচ্ছে – kumbh mela likely to end today as covid 19 cases are rising

Share Now





হাইলাইটস

  • রোজই হু হু করে বাড়ছে সংক্রমণ
  • দু’সপ্তাহ আগেই নির্ধারিত সময়ের আগেই শেষ হচ্ছে কুম্ভ মেলা
  • সম্ভবত আজই হরিদ্বারে কুম্ভ মেলার শেষ দিন

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় কাঁপছে গোটা দেশ। রোজই হু হু করে বাড়ছে সংক্রমণ। এই আবহে দু’সপ্তাহ আগেই নির্ধারিত সময়ের আগেই শেষ হচ্ছে কুম্ভ মেলা (Kumbh Mela)। সম্ভবত আজই হরিদ্বারে কুম্ভ মেলার শেষ দিন। উত্তরাখণ্ড সরকারের সঙ্গে ধর্মীয় নেতাদের বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্র মারফৎ জানা যাচ্ছে।

উল্লেখ্য, কুম্ভ মেলায় হাজার হাজার পুণ্যার্থী যোগ দিয়েছেন। করোনা বিধি শিকেয় তুলেই গঙ্গায় পুণ্যস্নান করছেন ভক্তরা। এই আবহে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই মেলা বন্ধের সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

সংবাদসংস্থাকে পুলিশ অফিসার সঞ্জয় গুঞ্জল বলেছেন, ‘যেসব ঘাটে ভিড় কম, সেখানে দুরত্ববিধি না মানলে জরিমানা করা হচ্ছে। কিন্তু, যেসব ঘাটে অনেক ভিড়, সেখানে জরিমানা করা মুশকিল হচ্ছে।’ উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে কীভাবে কুম্ভ মেলার আয়োজন করা হল, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে।

এদিকে, দেশজুড়ে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ (Corona Update)। ভয়ংকর হারে বাড়ছে দৈনিক সংক্রমণ। ক্রমশই জটিল আকার নিচ্ছে করোনা চিত্র। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৮৪ হাজার ৩৭২ জন। একদিনের কোভিডের বলি হয়েছে ১০২৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানান দিচ্ছে, এই মুহুর্তে দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৩ লাখ ৬৫ হাজার ৭০৪। দেশে মোট মৃত্যু হয়েছে এক লাখ ৭২ হাজার ৮৫ জনের। ওয়ার্ল্ডোমিটারের হিসেব জানাচ্ছে, বিশ্বের মধ্যে আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ভারত। মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৮ লাখ ৭৩ হাজার ৮২৫।

Haridwar Kumbh 2021: হরিদ্বারের কুম্ভে ফের আগুন

এই আবহে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন বলেছেন, ‘দেশে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। তা সত্ত্বেও বলছি, বড় করে আর লকডাউন জারি করা হবে না। আমরা অর্থনীতিকে স্তব্ধ করতে চাই না। যাঁরা আক্রান্ত হচ্ছেন, যাঁরা কোয়ারেন্টিনে আছেন, তাঁদের জন্য স্থানীয়ভাবে কনটেনমেন্ট জোনের মাধ্যমে করোনার দ্বিতীয় ঢেউয়ের মোকাবিলা করা হবে। দেশ আর বড়সড় লকডাউনের পথে হাঁটবে না।’

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link