Kolkata metro news: মেট্রো রেলে ধোঁয়া! আতঙ্ক ছড়াল নিমেষে – Kolkata Metro Railway Faces Technical Fault Again, Panic Strikes | Eisamay

Share Now





হাইলাইটস

  • ফের আতঙ্ক মেট্রো সুড়ঙ্গে।
  • সোমবার রাত ৮:৪২ নাগাদ রবীন্দ্র সরোবর স্টেশন ধোঁয়ায় ভরে ওঠে।
  • যার জেরে যাত্রীদের মধ্যে ভীতির সৃষ্টি হয় আবারও।

এই সময় ডিজিটাল ডেস্ক: ফের আতঙ্ক মেট্রো সুড়ঙ্গে। সোমবার রাত ৮:৪২ নাগাদ রবীন্দ্র সরোবর স্টেশন ধোঁয়ায় ভরে ওঠে। যার জেরে যাত্রীদের মধ্যে ভীতির সৃষ্টি হয় আবারও।

মেট্রো সূত্রে জানা গিয়েছে, বিষয়টি মেট্রো কতৃপক্ষের চোখে পড়তেই থামিয়ে দেওয়া হয় ডাউন লাইনের ওই মেট্রো। তৎপরতার সঙ্গে বের করে আনা হয় যাত্রীদের। ঘটনাস্থলে পৌঁছেছিলেন মেট্রোর ইঞ্জিনিয়াররা। এরপর ফাঁকা রেকটি পাঠিয়ে দেওয়া হয় কবি সুভাষ কারশেডে। ঘটনার জেরে বেশ কিছুক্ষণ ব্যাহত হয় মেট্রো পরিষেবা। এদিন রাত ৯:১০ মিনিট থেকে ফের মেট্রো পরিষেবা স্বাভাবিক হয়। কিন্তু কী কারণে এহেন বিপত্তি? মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দোপাধ্যায় জানিয়েছেন, যান্ত্রিক গোলযোগের কারণেই এদিনের ঘটনাটি ঘটেছে। যার জেরে সাময়িকভাবে স্থগিত রাখা হয়েছিল পরিষেবা।

গত শুক্রবারেও যান্ত্রিক গোলযোগের জেরে প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল মেট্রো পরিষেবা। সে বারে বিপত্তি হয়েছিল সেন্ট্রাল স্টেশনে।

প্রসঙ্গত, এদিনের ঘটনায় ফিরে অতীতের স্মৃতি। ২০১৯ সালের ২৫ জানুযারি আগুন ঘিরে আতঙ্ক ছড়িয়েছিল কলকাতা মেট্রোয়। ওইদিন সন্ধ্যা ৫টা ৩৫ মিনিট নাগাদ টালিগঞ্জ স্টেশনের কাছে টানেলের মধ্যে মেট্রোর থার্ড লাইনে আগুনের ফুলকি ও ধোঁয়া দেখা যায়। যার জেরে উভয় লাইনে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বৈদ্যুতিক লাইনে গোলযোগের জেরে এই সমস্যা বলে মনে করা হচ্ছে। ত্রুটি সারিয়ে পরিষেবা ফের স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছেন মেট্রো কর্মীরা। এ দিকে, পরিষেবা বন্ধ থাকায় বিভিন্ন মেট্রো স্টেশনে উভয় লাইনেই ট্রেন দাঁড় করিয়ে দেওয়া হয়েছে। এর জেরে সমস্যায় পড়েছেন যাত্রীরা।

বিনা মাস্কে এবার জরিমানা মেট্রোয়
ফের ২০২০ সালের ৩১ জানুয়ারি ফের মেট্রোয় আগুন আতঙ্ক ছড়ায়। শুক্রবার বিকেলে দমদমমুখী মেট্রোতে ছড়াল আগুন আতঙ্ক। যাত্রীদের অভিযোগ, নেতাজিভবন স্টেশন ছাড়ার পরই দমদমমুখী ওই এসি রেকে ধোঁয়া বেরোতে শুরু করে। সঙ্গেসঙ্গে দাঁড় করিয়ে দেওয়া হয় মেট্রোটি। খালি করে দেওয়া হয় সমস্ত কামরা। যাত্রীদের মধ্যে তুমুল আতঙ্ক ছড়িয়ে পড়ে।

যাত্রীস্বার্থে খুলল মেট্রোর একাধিক গেট, টোকেন চালু হবে কবে? বিশদ জানতে পড়ুন…
ওই বছরের ৫ ডিসেম্বর থেকে মেট্রো রেলের ভাড়া বেড়েছে। আগে পাঁচ কিলোমিটার পর্যন্ত ভাড়া ছিল পাঁচ টাকা। এখন দু’কিলোমিটারের বেশি মেট্রোয় চড়লেই অন্তত দশ টাকা ভাড়া দিতে হয়। মোটামুটি এই হারে সব স্তরেই ভাড়া বেড়েছে। দিনকয়েক আগেই মেট্রোতে আগুন আতঙ্ক তৈরি হয়েছিল। অসুস্থ হয়ে পড়েছিলেন অনেক যাত্রী। ফের এদিনের ঘটনায় মেট্রোর পরিষেবা নিয়ে ক্ষোভ উগড়ে দিয়েছেন যাত্রীরা। মেট্রোর নিত্যযাত্রী গৌরাঙ্গ হালদার ক্ষোভ উগরে দিয়ে বলেন, ‘বেশি ভাড়া দিতে আপত্তি নেই। কিন্তু মেট্রো রেল কর্তৃপক্ষ এটা নিশ্চিত করুক যে এভাবে মানুষের জীবন বিপন্ন হয়ে পড়বে না। আগেও তো ভাড়া বেড়েছে। কিন্তু মেট্রো পরিষেবা উল্টে খারাপ হয়েছে।’

ফের টোকেন চালু মেট্রোয়
টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link