JP Nadda: সোনার বাংলার স্বপ্ন শেষ! তবুও আবার ২ দিনের বঙ্গ সফরে নাড্ডা – west bengal assembly election 2021 jp nadda coming to west bengal for two days

Share Now





এই সময় ডিজিটাল ডেস্ক: ফের বাংলা সফরে আসছেন জেপি নাড্ডা। তবে এবার আর সোনার বাংলার স্বপ্ন ফেরি নয়, আসছেন ভোটের পরে রাজ্যে কর্মীদের হাল হকিকতের খোঁজ নিতে। টুইট করে তিনি জানিয়েছেন, ভোট পরবর্তী বাংলায় আইন-শৃঙ্খলার কোনও বালাই নেই। আক্রান্ত হচ্ছেন বিজেপি কর্মীরা। আক্রান্ত কর্মীদের সঙ্গে দেখা করতে মঙ্গলবারই রাজ্যে আসছেন BJPর সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

রাজ্যে নির্বাচন শেষে বিভিন্ন জায়গায় থেকে ভোট পরবর্তী হিংসার খবর সামনে আসছে। রাজ্য BJP সভাপতি দিলীপ ঘোষ সোমবারই সাংবাদিক বৈঠক করে দাবি করেছেন, বেনজির ভোট পরবর্তী হিংসা হচ্ছে বাংলায়। এদিন সন্ধেয় নির্বাচনোত্তর হিংসার ঘটনায় রাজ্য সরকারের থেকে রিপোর্ট তলব করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

সোমবার MHA-র তরফে একটি টুইট করে জানানো হয়, পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী সময়ে বিরোধীদের উপর যে হিংসার ঘটনা ঘটছে তা নিয়ে একটি বিস্তারিত রিপোর্ট চেয়ে পাঠিয়েছে অমিত শাহের হাতে থাকা এই মন্ত্রক। এরপরই রাজ্যে আসতে চেয়ে নাড্ডার টুইট।

অন্যদিকে, কর্মীদের উপর আক্রমণের প্রতিবাদে আগামী বুধবার দেশজুড়ে ধর্নার ডাক দিয়েছে বিজেপি। করোনা পরিস্থিতি কোভিড বিধি মেনেই রাজ্যসরকারে বিরুদ্ধে বিক্ষোভ দেখাবে তারা। উল্লেখ্য়, ওই দিনই তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ভোটের ফল ঘোষণার পর থেকেই পূর্ব বর্ধমানের বিভিন্ন এলাকায় ভোট পরবর্তী হিংসার ঘটনা সামনে এসেছে।সোমবার তৃণমূলের বিজয় মিছিলের পর দলের কর্মীরা নবগ্রামের ভিতর দিয়ে যাওয়ার সময় তাদের উপর হামলা হয় বলে অভিযোগ। এই সংঘর্ষকে কেন্দ্র করেই উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। সংঘর্ষে মৃত্যু হয় তিন জনের। সূত্রের খবর, এই তিনজনের মধ্যে একজন BJP কর্মী এবং দুজন তৃণমূল সমর্থক। অভিযোগ এদিন BJP নেতা আশিস ক্ষেত্রপালের মা কাকলি ক্ষেত্রপালের(৪৫) উপর আক্রমণ করেন কিছু দুষ্কৃতী। তাঁর গলায় ছুরি দিয়ে কোপ বসানো হয় বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। এরপরেই তাঁকে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয় জামালপুর হাসপাতালে। সেখানেই মৃত্যু কাকলির। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায় এলাকাজুড়ে। তৃণমূল-BJP সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। আহত হন দুই দলের কর্মী সমর্থকরাই। তাঁদের মধ্যে তৃণমূলের তিনজন গুরুতর জখম হয়। আহতদের জামালপুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখান থেকে তাঁদের বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়। সেখানেই দুই তৃণমূল কর্মী বিভাস বাগ ও শাহজাহান শা-র মৃত্যু হয়।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link