international flight: বেলাগাম করোনা, ৩১ মে পর্যন্ত আন্তর্জাতিক উড়ানে নিষেধাজ্ঞা – india extends suspension on international flight till 31 may

Share Now





হাইলাইটস

  • দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ।
  • এই পরিস্থিতিতে ৩১ মে পর্যন্ত যাবতীয় আন্তর্জাতিক উড়ান বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশন অর্থাৎ DGCA।
  • করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ৩০ এপ্রিল পর্যন্ত যাবতীয় আন্তর্জাতিক উড়ান বন্ধ রাখার সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছিল।

এই সময় ডিজিটাল ডেস্ক: দেশের করোনা পরিস্থিতি ভয়াবহ। এই পরিস্থিতিতে ৩১ মে পর্যন্ত যাবতীয় আন্তর্জাতিক উড়ান (International Flights) বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ডিরেক্টর জেনারেল অব সিভিল এভিয়েশন (Directorate General of Civil Aviation) অর্থাৎ DGCA। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ৩০ এপ্রিল পর্যন্ত যাবতীয় আন্তর্জাতিক উড়ান বন্ধ রাখার সিদ্ধান্ত আগেই নেওয়া হয়েছিল। এবার সেই মেয়াদ আরও বাড়ানো হল। তবে এই নিয়ম শুধুমাত্র আন্তর্জাতিক যাত্রী এবং পণ্যবাহী বিমান পরিষেবার ক্ষেত্রেই কার্যকর হবে, কার্গো বিমানের ক্ষেত্রে লাগু হবে না।

ডিজিসিএ শুক্রবার রাতে একটি সার্কুলার প্রকাশ করে জানিয়েছে, ‘আন্তর্জাতিক বিমান চলাচলের ওপরে নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ৩১ মে রাত ১১.৫৯ পর্যন্ত বৃদ্ধি করা হল। তবে পণ্যবাহী বিমানগুলির পাশাপাশি যেই বিমানগুলি এয়ার বাবল ও বন্দে ভারত মিশনের অন্তর্ভুক্ত, তাই তাদের চলাচলে কোনও বাধা দেওয়া হবে না। ‘ গত ২৩ মার্চ থেকে করোনা অতিমারীর (coronavirus pandemic) কারণে দেশজোড়া লকডাউনের জেরে দেশের সব বিমানবন্দরে বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক বিমান ওঠা নামা।

‘দিল্লিতে রাষ্ট্রপতি শাসন জারি করুন’, কাতর আর্জি কেজরির দলের বিধায়কের
নভেম্বরের পর ফেব্রুয়ারি মাসে ফের উর্ধ্বমুখী করোনা সংক্রমণ। দেশে টিকাকরণ কর্মসূচির মাঝেই আচমকা লাফিয়ে বেড়েছে করোনা গ্রাফ। কোনওভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফকে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৬ হাজার ৪৫২ জন, মৃত্যু হয়েছে ৩ হাজার ৪৯৮ জনের। দেশের করোনা পরিস্থিতি দিন দিন আরও ভয়াল হচ্ছে, জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

প্রয়াত প্রাক্তন অ্যাটর্নি জেনারেল সোলি সোরাবজি
গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লাখ ৯৭ হাজার ৫৪০ জন। এই মুহূর্তে দেশের ৩১ লাখ ৭০ হাজার ২২৮ জন মানুষ করোনায় আক্রান্ত। এখনও পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৮৭ লাখ ৬২ হাজার ৯৭৬ জন। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৫৩ লাখ ৮৪ হাজার ৪১৮ জন এবং এখনও পর্যন্ত করোনা প্রাণ কেড়েছে ২ লাখ ৮ হাজার ৩৩০ জনের। করোনা থেকে মুক্তি পাওয়ার ক্ষেত্রে একটি অন্যতম হাতিয়ার হতে পারে টিকা। দেশজুড়ে চলছে টিকাকরণ কর্মসূচি। এই মুহূর্তে দেশের ১৫ কোটি ২২ লাখ ৪৫ হাজার ১৭৯ জন মানুষ টিকা পেয়েছেন।






Source link