india covid update: দেশে ফের বাড়ল করোনা সংক্রমণ, কমল মৃত্যু – covid 19 update india death toll drops

Share Now





হাইলাইটস

  • গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২২৪ জন
  • একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২৫৪২ জনের
  • করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ৭ হাজার ৬২৮

এই সময় ডিজিটাল ডেস্ক: দেশে করোনার প্রকোপ ধীরে ধীরে কমছে। সংক্রমণের পাশাপাশি স্বস্তি দিয়ে কমছে মৃত্যুর সংখ্যাও। তবে মঙ্গলবারের তুলনায় বুধবার দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা সামান্য বাড়ল। এদিন কমেছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২২৪ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২৫৪২ জনের। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১ লাখ ৭ হাজার ৬২৮।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে জানা যাচ্ছে, দেশে মোট আক্রন্তের সংখ্যা ২ কোটি ৯৬ লাখ ৩৩ হাজার ১০৫। মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৮৩ লাখ ৮৮ হাজার ১০০ জন। মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৭৯ হাজার ৫৭৩। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ৮ লাখ ৬৫ হাজার ৪৩২। মোট টীকা নিয়েছেন ২৬ কোটি ১৯ লাখ ৭২ হাজার ১৪ জন।

করোনা ভ্য়াকসিনের (Covid 19 Vaccine) ক্ষেত্রে নিয়ম বদল করল মোদী সরকার। এবার থেকে ভ্যাকসিন নেওয়ার জন্য আগাম রেজিস্ট্রেশনের প্রয়োজন নেই। এতদিন টিকা নিতে দেলে অনলাইনে নাম নথিভুক্ত করা বাধ্যতামূলক ছিল। সেই নিয়ম এবার বদলাল সরকার। কেন্দ্রের তরফে মঙ্গলবার জানানো হয়েছে, টিকা নেওয়ার আগে অনলাইনে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক নয়। এতদিন Co-Win সাইটে রেজিস্ট্রেশন বাধ্যতামূলক ছিল। উল্লেখ্য, গ্রামীণ এলাকায় টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে সমস্যায় পড়ছেন বহু মানুষ। আর সে কারণেই নিয়ম বদল করা হল বলে মনে করা হচ্ছে।

করোনার টিকা নেওয়ার পর দেশে প্রথম মৃত্যু

কেন্দ্রের পক্ষ থেকে আরও বলা হয়েছে, ১৮ বছরের ঊর্ধ্বে যাঁদের বয়স, তাঁরা রেজিস্ট্রেশন ছাড়াই টিকা নিতে পারবেন। সরাসরি টিকাকরণ কেন্দ্রে গিয়েই ভ্যাকসিন নিতে পারবেন। টিকাকরণ প্রক্রিয়া দেশজুড়ে ‘ওয়াক-ইন’ এর মাধ্যমে চলবে বলে জানানো হয়েছে।

এদিকে, করোনার (Covid 19) দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলে ধীরে ধীরে সুস্থতার পথে এগোচ্ছে বাংলা (WestBengal)। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমল। একদিনে রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৬৮ জন। স্বস্তি দিয়ে কমল মৃত্যুর সংখ্যাও। একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৭৫ জনের। একদিনে রাজ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৬৮ জন। রাজ্যে সুস্থতার হার ৯৭.৪৭ শতাংশ।






Source link