Home Delivery of Liquor: বাড়িতে বসেই পাবেন মদ, হোম ডেলিভারিতে ছাড়পত্র কেজরি সরকারের – delhi allows home delivery of alcohol

Share Now





হাইলাইটস

  • এবার হোম ডেলিভারি পাওয়া যাবে মদেরও।
  • এবার মোবাইল অ্যাপ এবং ওয়েবসাইটে অর্ডার দিলেই বাড়িতে বসেই পাবেন মদ, ছাড়পত্র দিল দিল্লি সরকার।
  • সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, মোবাইল অ্যাপ এবং অনলাইনে মদ অর্ডার করলে তা বাড়িতে পৌঁছে দিতে পারবেন দোকানদাররা।

এই সময় ডিজিটাল ডেস্ক: এবার হোম ডেলিভারি পাওয়া যাবে মদেরও। এবার মোবাইল অ্যাপ এবং ওয়েবসাইটে অর্ডার দিলেই বাড়িতে বসেই পাবেন মদ, ছাড়পত্র দিল দিল্লি সরকার।

সরকারি নির্দেশিকায় বলা হয়েছে, মোবাইল অ্যাপ এবং অনলাইনে মদ অর্ডার করলে তা বাড়িতে পৌঁছে দিতে পারবেন দোকানদাররা। তবে কোনও হস্টেল, অফিস এবং কোনও প্রতিষ্ঠানে দেওয়া যাবে না মদ। শুধুমাত্র এল-১৩ লাইসেন্স থাকা ব্যবসায়ীরাই ডেলিভারি করতে পারবে মদ।

প্রসঙ্গত, করোনা মোকাবিলায় বাংলায় কার্যত লকডাউন চলছে। যার জেরে বন্ধ রাখা হয়েছিল মদের দোকান (Liquor Shop)। অবশেষে আজ থেকে ফের রাজ্যে খুলছে মদের দোকান। সূত্রের খবর, করোনায় বিধিনিষেধ সংক্রান্ত নির্দেশিকা মেনেই কলকাতা ও রাজ্যের বিভিন্ন এলাকায় মদের দোকান খোলা থাকবে।

আজ থেকে বাংলায় খুলল মদের দোকান, কখন কিনতে পারবেন?
দুপুর ১২টা থেকে দুপুর ৩টে পর্যন্ত খোলা থাকবে মদের দোকান। জানা যাচ্ছে, খুচরো দোকানের মধ্যেই ধরা হচ্ছে মদের দোকানগুলিকে। এদিকে, মদের দোকান খুললেও এখনই খুলছে না বার ও রেস্তোরাঁ। উল্লেখ্য, সোমবারই করোনা মোকাবিলায় বাংলায় বিধিনিষেধে (Lockdown) কিছুটা ছাড় দেওয়া হয়েছে। বেলা ১২টা থেকে ৩টে পর্যন্ত খুচরো দোকান খোলা থাকবে। তথ্য প্রযুক্তি ক্ষেত্রে ১০ শতাংশ কর্মী কাজ করতে পারবেন। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কোনও নির্মাণ সংস্থা যদি নিজেদের কর্মীদের ভ্যাকসিন দিয়ে কাজ শুরু করতে চায়, তাদের ছাড় দেওয়া হবে। তবে দূরত্ববিধি মেনে চলতে হবে। আগামী ১৫ তারিখ পর্যন্ত জারি থাকবে বিধিনিষেধ। বাংলায় আপাতত বন্ধ থাকছে ট্রেন, বাস, মেট্রো পরিষেবা।

হাসপাতালে ভর্তি কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল
এদিকে., স্বস্তি দিয়ে দেশে কমছে করোনা সংক্রমণ (Covid 19)। আরও কমল দেশে দৈনিক সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ৫১০ জন। একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ৭৯৫ জনের। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৫ হাজার ২৮৭ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে দেশে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮১ লাখ ৭৫ হাজার ৪৪। মোট সুস্থ হয়েছেন ২ কোটি ৫৯ লাখ ৪৭ হাজার ৬২৯ জন। মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৩১ হাজার ৮৯৫। এই মুহূর্তে দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১৮ লাখ ৯৫ হাজার ৫২০।






Source link