free petrol: নজিরবিহীন উদ্যোগ! FREE-তে পেট্রল, ডিজেল – kerala fuel station gave 3 litres of petrol, diesel to autorickshaws

Share Now





হাইলাইটস

  • নজিরবিহীন উদ্য়োগ নিল কেরলের একটি পেট্রল পাম্প
  • দু’দিন বিনামূল্যে এই জ্বালানি দেওয়া হয়।
  • ৩১৩ জন অটোরিকশা চালককে বিনামূল্যে পেট্রল দেওয়া হয়েছে।

এই সময় ডিজিটাল ডেস্ক: পেট্রল-ডিজেল কিনতে গিয়ে নাজেহাল সাধারণ মানুষ। এরই মধ্যে নজিরবিহীন উদ্য়োগ নিল কেরলের একটি পেট্রল পাম্প। অটো চালকদের বিনামূল্যে তিন লিটার জ্বালানি দিচ্ছে ওই পেট্রল পাম্প। কাসারাগোড় পুরসভা এলাকার একটি প্রত্যন্ত গ্রামে এই উদ্য়োগ নেওয়া হয়েছে। পেট্রলের দাম যখন ১০০ টাকা পার করে ফেলেছ ও ডিজেল ৯৫-এর উপরে, তখন বিনামূল্যে তিন লিটার জ্বালানি বড়সড় স্বস্তি দিতে পারে অটো চালকদের।

এনমাকাজে গ্রাম পঞ্চায়েতের এই পেট্রল পাম্পের তরফে এই অফারের ঘোষণা করা হয়। দু’দিন বিনামূল্যে এই জ্বালানি দেওয়া হয়। সোমবার থেকে বিনামূল্যে এই জ্বালানি দেওয়া শুরু হয়। এই পেট্রল পাম্পের ম্যনেজার জানিয়েছেন, রাত সাড়ে ৯ টা পর্যন্ত ৩১৩ জন অটোরিকশা চালককে বিনামূল্যে পেট্রল দেওয়া হয়েছে।

করোনাকে ৯৭ বছরে হারালেন সরস্বতী দেবী
ওই দিন পেট্রলের দাম ছিল ৯৭.৭০ টাকা ও ডিজেলের দাম ছিল ৯৩.১১ টাকা। হিসেব বলছে, ওই দিন এনমাকাজে গ্রাম পঞ্চায়েতের এই পেট্রল পাম্পের তরফে প্রায় এক লাখ টাকার পেট্রল ও ডিজেল বিনামূল্যে দেওয়া হয়।

ইন্ডিয়ান অয়েলের এই পেট্রল পাম্পের মালিক রয়েছেন আবদুল্লা মাদুমুলে। তিনি আবুধাবির চার্টাড অ্যাকাউন্ট। তিনি জানিয়েছেন, লকডাউনের মতো পরিস্থিতিতে অটো চালকদের উপর থেকে দামের বোঝা কমাতেই তিনি পেট্রল এবং ডিজেল দেওয়ার সিদ্ধান্ত নেন। তিনি জানিয়েছেন, কোনও ব্যবসায়িক প্রচার না, অটো চালকদের সাহায্য করতেই তিনি বিনামূল্যে পেট্রল-ডিজেল দিয়েছেন।

২-৪ সপ্তাহের মধ্যেই করোনার তৃতীয় ঢেউ দেশের এই রাজ্যে
কঠিন পরিস্থিতিতে বিনামূল্যে পেট্রল পেয়ে যারপরনাই আনন্দিত। সঞ্জীবা মাইপাডি নামে এক অটো চালক জানিয়েছেন, তিনি ৩৭ বছর ধরে অটো চালাচ্ছেন, কিন্তু কখনও কেউ তাঁকে বিনামূল্যে পেট্রল দেয় নি।






Source link