Dilip Ghosh: ‘ব্যান’ দিলীপ, ২৪ ঘণ্টা করতে পারবেন না প্রচার – election commission ban west bengal bjp president dilip ghosh for violating model code of conduct

Share Now





হাইলাইটস

  • রাজ্য BJP সভাপতিকে ২৪ ঘণ্টা নির্বাচনী প্রচার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে।
  • ১৫ এপ্রিল সন্ধ্যে ৭টা থেকে ১৬ এপ্রিল শনিবার ৭টা পর্যন্ত কোনও প্রচার চালাতে পারবেন না দিলীপ ঘোষ।
  • ভবিষ্যতে মন্তব্য করার ক্ষেত্রে তাঁকে আরও সচেতন থাকার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

এই সময় ডিজিটাল ডেস্ক: দিলীপ ঘোষকে দেওয়া নোটিশের জবাবে সন্তুষ্ট নয় নির্বাচন কমিশন। এবার রাজ্য BJP সভাপতিকে ২৪ ঘণ্টা নির্বাচনী প্রচার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। ১৫ এপ্রিল সন্ধ্যে ৭টা থেকে ১৬ এপ্রিল ৭টা পর্যন্ত কোনও প্রচার চালাতে পারবেন না দিলীপ ঘোষ। ভবিষ্যতে মন্তব্য করার ক্ষেত্রে তাঁকে আরও সচেতন থাকার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

উল্লেখ্য, রবিবার বরানগরে প্রচার সভায় দিলীপ ঘোষ বলেন, ‘শীতলকুচি কী দেখেছেন! এরপর বেশি বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’ দিলীপ ঘোষের কথায়, ‘বাংলায় আর দুষ্টু ছেলে থাকবে না। যারা ভেবেছিল কেন্দ্রীয়বাহিনীর বন্দুকটা শুধু দেখানোর জন্যই, কাল তারা বুঝে গেছে ওর ভিতরে থাকা গুলির কী জোর!সকালে ভোট দিতে যাবেন।

মুখ্যমন্ত্রীর আশ্বাস, কিন্তু ভাঁড়ারে টান
কেউ যদি বাধা দেয় শুনবেন না। মাথায় রাখবেন কেউ বাড়বাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।’BJP-র রাজ্য সভাপতির মুখে এই কথায় রীতিমতো তোলপাড় রাজ্য রাজনৈতিক মহল। এবার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে নোটিশ ধরানো হয় দিলীপ ঘোষকে। এই চিঠির জবাব দিয়েছিলেন দিলীপ ঘোষ। কিন্তু সেই জবাবে সন্তুষ্ট নয় নির্বাচন কমিশন। এরই পরিপ্রেক্ষিতে ২৪ ঘণ্টা ‘ব্যান’ করা হয়েছে তাঁকে।

‘বাকি দফার ভোট ১ দিনে হোক’, আর্জি মমতার
প্রসঙ্গত, পঞ্চম দফা ভোটের আগে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচার ২৪ ঘণ্টা বন্ধ রাখার নির্দেশ দিয়েছিল নির্বাচন কমিশন। এই নিয়ে সুর চড়িয়েছিলেন দিলীপ ঘোষ নিজেই। এবার তাঁর বিরুদ্ধেও নেওয়া হল কড়া পদক্ষেপ। তাৎপর্যপূর্ণভাবে, BJP প্রার্থী রাহুল সিনহাকে (Rahul Sinha) ‘ব্যান’ করেছিল কমিশন (Election Commission)। ৪৮ ঘণ্টার জন্য রাহুল সিনহার প্রচারের উপর নিষেধাজ্ঞা (EC Bans Rahul Sinha) জারি করা হয়েছিল। ১৫ এপ্রিল পর্যন্ত কোনওরকম প্রচারে অংশ নিতে পারবেন না এই BJP নেতা, জানিয়েছিল কমিশন। এদিকে কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদের গান্ধীমূর্তি পাদদেশে ধরনায় বসেন মুখ্যমন্ত্রী। সেই সময় দিলীপ ঘোষ বলেছিলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে গুরুত্ব দিচ্ছেন না মমতা বন্দ্যোপাধ্যায়।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link