digha covid situation: বেড়াতে যাবেন ভাবছেন! জেনে নিন দীঘার করোনা চিত্র – tourist are not coming in digha due to covid conditions

Share Now





হাইলাইটস

  • পর্যটক শূন্য দীঘা।
  • রাজ্যজুড়ে বাড়ছে করোনা।
  • এই পরিস্থিতির জেরেই দীঘা বিমুখ পর্যটকরা, মনে করা হচ্ছে এমনটাই।

এই সময় ডিজিটাল ডেস্ক: পর্যটক শূন্য দীঘা। নববর্ষে দেখা গেল না সামান্যতম ভিড়। রাজ্যজুড়ে বাড়ছে করোনা। এই পরিস্থিতির জেরেই দীঘা বিমুখ পর্যটকরা, মনে করা হচ্ছে এমনটাই।

কুড়ি সালের মহামারীর ধাক্কা সামলে সবে স্বাভাবিক ছন্দে ফিরছিল পর্যটনকেন্দ্র কেন্দ্রগুলি। এরই মধ্যে আরও একবার আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। আর এই দ্বিতীয় করোনার ঢেউয়ে বেসামাল গোটা দেশ। এই পরিস্থিতিতে ফের একবার সঙ্কটে দীঘার পর্যটন শিল্প। বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরে করোনায় আক্রান্ত হয়েছিলেন ১৫৬ জন। স্বাভাবিকভাবেই জেলায় সতর্কতা বাড়াচ্ছে প্রশাসন। সাধারণ মানুষকে করোনা সম্পর্কিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নিয়মিত সতর্কতামূলক প্রচার চালাচ্ছে প্রশাসন। খোলা হয়েছে কন্ট্রোল রুম। দীঘায় পর্যটকরা যাতে স্বাস্থ্যবিধি মেনে চলে সেজন্যও দেওয়া হচ্ছে বিশেষ নজর।

দীঘায় ছুটছে টয়ট্রেন, খুশি পর্যটকরা
এদিকে দীঘায় পর্যটকদের আনাগোনাতে কিছুটা আর্থিক সংকট কাটিয়ে উঠতে পেরেছিলেন ব্যবসায়ীরা। কিন্তু অতীতের ভয়াবহ স্মৃতির কথা মনে করেই কেঁপে উঠছেন দীঘার হোটেল ব্যবসায়ীরা। নিউ দীঘার একটি হোটেলে কর্মরত রাম সরকার জানান, করোনা সংক্রমণ এড়াতে নেওয়া হচ্ছে যাবতীয় পদক্ষেপ। হোটেলের দরজায় বসানো হয়েছে স্যানিটাইজিং টানেল। পর্যটকদের ভালোভাবে স্যানিটাইজ করেই প্রবেশ করতে দেওয়া হচ্ছে। এছাড়া থার্মাল গান দিয়ে মাপা হচ্ছে দেহের তাপমাত্রা। কিন্তু হোটেলগুলি সতর্কতামূলক পদক্ষেপ নিলেও পর্যটকদের মধ্যে এখনও অসেচতনতার ছবি। মাস্ক ছাড়াই ঘুরে বেড়াচ্ছেন অনেকে।

দীঘার সমুদ্রে ডুবে মৃত্যু পর্যটকের
অন্যদিকে, ভয়াবহ পরিস্থিতি বাংলার। অতীতের থেকেও খারাপ হচ্ছে পরিস্থিতি। বৃহস্পতিবার বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৬৯ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। উল্লেখযোগ্যভাবে কমছে সুস্থতার হারও। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯২.৫৫ শতাংশ।

দেশজুড়ে আছড়ে পড়েছে করোনার দ্বিতীয় ঢেউ। ব্যাতিক্রমী নয় বাংলাও। ভয়াবহভাবে বাংলায় বাড়ছে করোনা। বৃহস্পতিবার কলকাতাতেই করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬১৫ জন মৃত্যু হয়েছে ৭ জনের। সংক্রমণের নিরিখে রাজ্যে কলকাতার পরেই দ্বিতীয় শীর্ষস্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সংশ্লিষ্ট জেলায় গত ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছে ১ হাজার ৩৫৪ জন।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link