delhi lockdown: ‘ভ্যাকসিন নয়, মদেই সারবে করোনা’, দিল্লিতে মদের লাইনে দাঁড়িয়ে জবাব মহিলার – long queues seen outside liquor shops in delhi after 6 day lockdown declared

Share Now





হাইলাইটস

  • সুনামির মতো আছড়ে পড়েছে কোভিডের দ্বিতীয় ঢেউ
  • দিল্লির শিবপুরী গীতা কলোনিতে মদের দোকানের বাইরে লম্বা লাইনেই দেখা গেল এক মহিলাকে।
  • সোমবার রাত থেকে আগামী এক সপ্তাহের জন্য দিল্লিতে লকডাউন জারি করল কেজরিওয়াল সরকার।

এই সময় ডিজিটাল ডেস্ক: সুনামির মতো আছড়ে পড়েছে কোভিডের দ্বিতীয় ঢেউ (Coronavirus Second wave)। প্রতিটি রাজ্যেই হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। এমত অবস্থায় হাসপাতালগুলিকে সচল রাখতে এবং পরিস্থিতি খানিকটা সামাল দিতে ছয় দিনের লকডাউন (Delhi Lockdown) জারি করেছে দিল্লি সরকার। মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের (Arvind Kejriwal) ঘোষণার পরই রাজধানীর মদের দোকানগুলিতে উপচে পড়েছে মানুষের ভিড়। অধিকাংশ মদের দোকানের বাইরে লম্বা লাইন দেখা যাচ্ছে। আর অধিকাংশের মুখেই কোনও মাস্ক নেই। যা আরও চিন্তায় ফেলেছে চিকিৎসকদের।

দিল্লির শিবপুরী গীতা কলোনিতে মদের দোকানের বাইরে লম্বা লাইনেই দেখা গেল এক মহিলাকে। সাংবাদিকের প্রশ্নের উত্তরে তাঁর স্পষ্ট জবাব, ‘এইসব ভ্যাকসিনে কিছু হবে না। একমাত্র মদেই করোনা সারবে। আমি ৩৫ বছর ধরে মদ্যপান করছি। একদিনের জন্য কোনও ইনজেকশন নিতে হয়নি। রোজ দু পেগ করে নিয়ে নিই। ব্যাস, সব করোনা চলে যায়।’ মহিলার আরও সংযোজন, ‘লকডাউন হলেও মদের দোকান বন্ধ রাখা উচিত নয়। বরং মদ খেলেই হাসপাতালগুলি আর এভাবে উপচে পড়ত না।’ এই মহিলার মতো লাইনে দাঁড়ানো অধিকাংশই মনে করছেন, যারা মদ খান, তাঁদের শরীরে মারণ ভাইরাস থাবা বসাতে পারে না।

ভয়ংকর করোনা পরিস্থিতি, আজ রাত থেকেই দিল্লিতে জারি ‘লকডাউন’
সোমবার রাত থেকে আগামী এক সপ্তাহের জন্য দিল্লিতে লকডাউন জারি করল কেজরিওয়াল সরকার। রবিবারই সাংবাদিক বৈঠকে দিল্লির ভয়াবহ পরিস্থিতি জানাতে গিয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, গোটা দিল্লিতে আর মাত্র ১০০ ICU বেড রয়েছে। পর্যাপ্ত অক্সিজেনেরও অভাবও চিন্তার ভাঁজ ফেলেছে। করোনার দৈনিক সংক্রমণের চেন ভাঙতেই রাজ্য জুড়ে ছয় দিনের জন্য জারি ১৪৪ ধারা। আজ অর্থাৎ সোমবার রাত ১০টা থেকে আগামী সোমবার সকাল পাঁচটা পর্যন্ত লাগু থাকবে লকডাউন।
ভয়ংকর চিত্র! ৫ দিনে করোনায় আক্রান্ত ১২ লাখের বেশি
রবিবারই দিল্লিতে এখনও পর্যন্ত সর্বাধিক দৈনিক সংক্রমণ হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২৫,৪৬২ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। এর জেরেই এদিন লকডাউনের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এই ছয়দিন নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ছাড়া সমস্ত দোকানপাট বন্ধ থাকবে। সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে প্রয়োজনীয় সামগ্রীর দোকান। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে রাজ্যের বাসিন্দাদের না বেরনোর আর্জি করেছে সরকার। তবে চালু থাকবে সমস্ত জরুরি পরিষেবা।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link