darjeeling covid update: দার্জিলিংয়ে বাড়ছে সংক্রমণ, চিন্তায় প্রশাসন – covid cases are increasing in darjeeling

Share Now





হাইলাইটস

  • একলাফে বাড়ল দার্জিলিংয়ের করোনা সংক্রমণ।
  • জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়াল।
  • শিলিগুড়ি পুরসভা এলাকায় গত ২৪ ঘণ্টায় ৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এই সময় ডিজিটাল ডেস্ক: একলাফে বাড়ল দার্জিলিংয়ের করোনা সংক্রমণ। জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১০০ ছাড়াল। শিলিগুড়ি পুরসভা এলাকায় গত ২৪ ঘণ্টায় ৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর আক্রান্তের এই সংখ্যা বাড়তে শুরু করায় রীতিমতো চিন্তায় পড়েছেন জেলা স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা। স্বাস্থ্য ও সুরক্ষাবিধি সঠিকভাবে না মানাতেই এই আক্রান্ত বাড়ছে বলে দাবি চিকিৎসকদের।

জেলা প্রশাসন পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দার্জিলিং জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১০৯ জন। শিলিগুড়ি পুরসভা আক্রান্তের সংখ্যা ৯০ জন। দার্জিলিং জেলার মধ্যে থাকা শিলিগুড়ি পুরসভার বিভিন্ন ওয়ার্ডে ৫১ জন, দার্জিলিং পুরসভা এলাকায় ৩, সুকনায় ৪, বিজনবাড়িতে ১, তাকদায় ৩, মাটিগাড়ায় ২৪, খড়িবাড়িতে ২, নকশালাবাড়িতে ১৯ ও ফাঁসিদেওয়ায় ২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থতার সংখ্যা শূন্য বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে। মঙ্গলবার দেওয়া তথ্য অনুযায়ী দার্জিলিং জেলায় ৯০ জন করোনা আক্রান্ত হয়ে ছিলেন। সেখানে দার্জিলিং-জলপাইগুড়ি জেলার মধ্যে থাকা শিলিগুড়ি পুরসভা এলাকায় ৮৫ জন করোনা আক্রান্ত হয়েছেন। তবে এই আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। তাতেই ফের চিন্তায় পড়েছেন সকলে।

‘জায়গায় জায়গায় দার্জিলিং হবে’, দিলীপকে পালটা চ্যালেঞ্জ অভিষেকের
মাস্ক পড়ার ক্ষেত্রে সাধারণ মানুষের মধ্যে অবহেলার ছবি দেখা গিয়েছে। তার জন্যই সংক্রমণের বাড়বাড়ন্ত বলে জানাচ্ছে অভিজ্ঞ মহল। কিছুদিন আগে জেলায় দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ এর নীচে নেমে এসেছিল। বর্তমানে তা ফের ১০০ এর উপরে চলে গিয়েছে। ইতিমধ্যেই দেশের কয়েক জায়গায় যেভাবে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে এখনই ফের নতুন করে সাবধানতা অবলম্বন না করলে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বাড়তে পারে বলেও আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এদিকে পর্যটকদের সামাজিক দূরত্ববিধি মেনে চলা, মাস্ক পরার পরামর্শ দিচ্ছে প্রশাসন।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link