Cyclone Tauktae-এর তাণ্ডবে বিধ্বস্ত গুজরাত-দিউ, আকাশপথে পরিদর্শনে মোদী

Share Now





নিজস্ব প্রতিবেদন: ঘূর্ণিঝড় তৌকতাইয়ের (Cyclone Tauktae) আঘাতে বিপর্যস্ত গুজরাত। সংবাদ সংস্থা সূত্রে খবর, এখনও পর্যন্ত প্রায় ৪৫ জনের নিশ্চিত মৃত্যু হয়েছে। আরও বাড়তে পারে মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে বুধবার আকাশপথে ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত এলাকা ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। গুজরাত ও দিউয়ের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তিনি।

আরও পড়ুন: আরব সাগরে এখনও নিখোঁজ ৯৩ জন, উদ্ধারকার্য চালাচ্ছে নৌসেনা

জানা গিয়েছে, আকাশপথে উনা, দিউ, জাফরাবাদ ও মহুভা এলাকা পরিদর্শন করেন নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। এরপর আহমেদাবাদে রাজ্য প্রশাসনের সঙ্গে একটি রিভিউ বৈঠক করবেন তিনি। সূত্রের খবর, ঘূর্ণিঝড়ে বিধ্বস্থ এলাকা উন্নয়নে আর্থিক সাহায্য ঘোষণা করতে পারেন প্রধানমন্ত্রী। সংবাদ সংস্থা সূত্রে খবর, তৌকতাইয়ের আঘাতে গুজরাতের ১২ জেলায় এখনও পর্যন্ত প্রায় ৪৫ জনের নিশ্চিত মৃত্যু হয়েছে। কেবলমাত্র আমরেলি জেলাতেই ১৫ জনের মৃত্যু হয়েছে। ভাবনগর এবং গির-সোমনাথ উপকূলবর্তী জেলায় ৮ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: ২-৩ মাসের মধ্যে সবাইকে ভ্যাকসিন দেওয়া সম্ভব নয় ভারতে: সিরাম

সোমবার দুপুর থেকেই সৌরাষ্ট্র উপকূলে শুরু হয় ঝোড়ো হাওয়া। রাত বাড়তে ঝড়ের গতি আরও বাড়ে। রাতে দিউ এবং গুজরাতের গির-সোমনাথ জেলার আছড়ে পড়ে তৌকতাই (Cyclone Tauktae)। ঘণ্টায় প্রায় ১৭৫ কিলোমিটারে গতিবেগে আছড়ে পড়ে তৌকতাই (Cyclone Tauktae)।







Source link