crash course programme: ‘ভাইরাস এখনও রয়েছে’, সতর্ক করে crash course-এর ঘোষণা মোদীর – virus still among us pm narendra modi launched crash course programme

Share Now





হাইলাইটস

  • ভাইরাসটি এখনও আছে ও রূপ বদলের সম্ভাবনাও রয়েছে।
  • দেশের যুবকদের জন্য নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে বলেও আশাবাদী মোদী।
  • ট্রেনিং-এর পোশাকি নাম দেওয়া হয়েছে crash course programme।

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনা যে এখনও নির্মূল হয়নি ফের একবার সে কথাই স্মরণ করিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) । পাশাপাশি, এক লাখ ফ্রন্টলাইন কর্মীদের জন্য একটি বিশেষ ট্রেনিং-এরও ঘোষণা করলেন মোদী। দেশের ২৬টি রাজ্যের ১১১টি প্রশিক্ষণ কেন্দ্র থেকে ফ্রন্টলাইন কর্মীদের এই ট্রেনিং দেওয়া হবে। এই ট্রেনিং-এর পোশাকি নাম দেওয়া হয়েছে crash course programme।

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) জানান, এক লাখ ফ্রন্ট লাইন করোনা যোদ্ধাদের ট্রেনিং পোগ্রাম শুরু হচ্ছে। তিনি বলেন, ‘ করোনার দ্বিতীয় ঢেউয়ে (Corona Second Wave) আমরা দেখেছি এই ভাইরাসের বারবার রূপ পরিবর্তন কী ভাবে আমাদের বিপদের মধ্যে ফেলে। ভাইরাসটি এখনও রয়েছে ও রূপ বদলের সম্ভাবনাও রয়েছে।’

সংক্রমণের গ্রাফ নিম্নমুখী, ৭৩ দিন পর সক্রিয় কোভিড রোগীর সংখ্যা নামল ৮ লাখের নীচে
মোদী জানিয়েছেন, করোনার (Corona) বিরুদ্ধে লড়তে থাকা বর্তমান টিমগুলিকে আরও বেশি করে সহায়তা করতে এই ১ লাখ ফ্রন্টলাইন কর্মীদের ট্রেনিং দেওয়া হচ্ছে। মোদী জানিয়েছেন, আগামী দু থেকে তিন মাসের মধ্যে এই প্রশিক্ষণ শেষ হবে। এই নতুন পরিকল্পনার ফলে দেশের যুবকদের জন্য নতুন কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে বলেও আশাবাদী মোদী।

মোদী জানিয়েছেন, crash course programme-এর আঁওতায় থাকা কর্মীরা নিখরচায় প্রশিক্ষণ, খাদ্য ও বাসস্থানের সুবিধা, শংসাপত্র, ২ লাখ টাকা অ্যাক্সিডেন্টাল বিমা-র সুবিধা পাবেন।

করোনা কেড়েছে বাবা-মাকে, সদ্যোজাত ভাইয়ের অভিভাবক ৭ বছরের কৃষ্ণা
নয়া ফ্রন্টলাইন কর্মীদের এই ট্রেনিং ঘোষণার পাশাপাশি আশাকর্মী, অঙ্গনওয়াড়ি এবং গ্রামস্বাস্থ্য কর্মীদেরও প্রশংসা করেছেন মোদী। প্রত্যন্ত পাহাড়ি এলাকা ও উপজাতি এলাকায় টিকার প্রচার চালাতে এই কর্মীরা বড় ভূমিকা পালন করেছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।






Source link