COVID19 India: সুস্থ হচ্ছে দেশ, গত ৫০ দিনে সবচেয়ে কম দৈনিক সংক্রমণ – india records 1 lakh 52 thousand new corona cases and 3128 deaths in last 24 hours

Share Now





হাইলাইটস

  • দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াচ্ছে ভারত
  • উল্লেখযোগ্যভাবে না হলেও ধীরে ধীরে কমছে মৃত্যুর সংখ্যাও।
  • গত ৫০ দিনে সবচেয়ে কম দৈনিক সংক্রমণের রেকর্ড দেশে।

এই সময় ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াচ্ছে ভারত (Covid19 India)। ক্রমশই নিম্নমুখী দৈনিক করোনা সংক্রমণ (Covid Update)। গত ২৪ ঘণ্টায় আরও বেশ কিছুটা কমল আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানান দিচ্ছে, দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫২ হাজার ৭৩৪ জন। গত ৫০ দিনে সবচেয়ে কম দৈনিক সংক্রমণের রেকর্ড দেশে। উল্লেখযোগ্যভাবে না হলেও ধীরে ধীরে কমছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩১২৮ জনের। এদিকে, সুস্থতার পরিসংখ্যান আশার আলো জাগাচ্ছে দেশজুড়ে। একদিনে কোভিড জয় করে ফিরেছেন ২ লাখ ৩৮ হাজার ২২ জন।

এদিকে, রাজ্যেও কমছে দৈনিক করোনা সংক্রমণ। বাড়ছে সুস্থতার হার। এদিকে সংক্রমণে লাগাম লাগানো সম্ভব হলেও বাড়ছে মৃত্যু, যা চিন্তা বাড়াচ্ছে বিশেষজ্ঞদের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ২৮৪ জন এবং করোনা মুক্ত হয়েছেন ১৫ হাজার ৪১০ জন। গত ১ দিনে মৃত্যু হয়েছেন ১৪২ জন। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯১.৯৩ শতাংশ। আরও কমল কোভিড আক্রান্তের সংখ্যা, ঊর্ধ্বমুখী সুস্থতার হাররাজ্যে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে কার্যত লকডাউন জারি করেছে নবান্ন। সুফলও মিলেছে হাতেনাতে দিন প্রতিদিন কমছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৩০ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের। দৈনিক সংক্রমণের নিরিখে রাজ্যে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। সংশ্লিষ্ট জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮২ জন এবং মৃত্যু হয়েছে ৪৯ জনের।

দেশের আরও খবরের জন্য ক্লিক করুন। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন এই সময় ডিজিটালে।






Source link