COVID19 India: করোনায় স্বস্তি! ৭৪ দিন পর সংক্রমণ নামল ৬০ হাজারে – india records 60 thousand new corona cases in last 24 hours, lowest since 74 days

Share Now





হাইলাইটস

  • করোনায় বড় স্বস্তি দেশে।
  • আশা জাগাচ্ছে প্রতিদিন বেড়ে চলা কোভিড মুক্ত রোগীর সংখ্যা।
  • দেশে উল্লেখযোগ্যভাবে কমেছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা।

এই সময় ডিজিটাল ডেস্ক: করোনায় বড় স্বস্তি দেশে। ৭৪ দিনে সর্বনিম্ন কোভিড গ্রাফ। দৈনিক সংক্রমণ পৌঁছল ৬০ হাজারের গণ্ডিতে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানান দিচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ হাজার ৭৫৩। গত একদিনের তুলনায় সামান্য বেড়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৬৪৭। এদিকে, আশা জাগাচ্ছে প্রতিদিন বেড়ে চলা কোভিড মুক্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে জয়ী হয়েছেন ৯৭ হাজার ৭৪৩ জন।

ভারতে এবার কমবে করোনা সংক্রমণ, দাবি কেমব্রিজের গবেষকদেরকেন্দ্র সরকারের সর্বশেষ তথ্য জানান দিচ্ছে, দেশে উল্লেখযোগ্যভাবে কমেছে অ্যাক্টিভ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৭ লাখ ৬০ হাজার ১৯ জন। দেশে সুস্থতার হার ৯৬.১৬ শতাংশ। গোটা দেশে মোট টিকা নিয়েছেন ২৭ কোটি ২৩ লাখ ৮৮ হাজার ৭৮৩ জন।
Covid 19 কবে কমবে দেশে? জানিয়ে দিলেন বিজ্ঞানীরা
সুস্থ হয়ে উঠছে বাংলাও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৭৮৮ জন, মৃত্যু হয়েছে ৫৮ জনের। গত একদিনে রাজ্যে করোনামুক্ত হয়েছেন ২ হাজার ১১২ জন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৬৯১। রাজ্যে সুস্থতার হার ৯৭.৩৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতাতেই করোনায় আক্রান্ত হয়েছেন ২৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের। উত্তর ২৪ পরগনায় এই সময়ে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮৮ জন এবং মৃত্যু হয়েছে ১৫ জনের। এই সময়ে রাজ্যে করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৩৩ জন। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২২ হাজার ৭৩। রাজ্যে সুস্থতার হার ৯৭.৩৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতাতেই করোনায় আক্রান্ত হয়েথেন ৩৬৬ জন এবং মৃত্যু হয়েছে ১১ জনের। উত্তর ২৪ পরগনায় এই সময়ে করোনা আক্রান্তের সংখ্যা ৪৩১ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের।

এদিকে, সংক্রমণের দৈনিক পরিসংখ্যান কমলেও শেষ হচ্ছে না করোনা নিয়ে উদ্বেগ। রোজ নতুন করে সামনে আসছে একের পর এক তথ্য যা নিয়ে নতুন করে সংক্রমণ নিয়ে তৈরি হচ্ছে আশঙ্কা। নিকাশি নালার জলে করোনা জীবাণুর অস্থিত্বের পর এবার নদীর জলেও মিলল করোনা সংক্রমণ। গুজরাটের সবরমতী নদীর জলের নমুনা পরীক্ষায় উঠে এল চাঞ্চল্যকর রিপোর্ট। জলে মিলেছে সংক্রমণের অস্তিত্ব। শুধু সবরমতী নদীতেই নয়, চান্দোলা ও কাঁকরিয়া জলাশয়ের জলেও মিলেছে করোনা ভাইরাসের অস্তিত্ব। নদীর জলে সংক্রমণের অস্থিত্ব যে কতটা ভয়াবহ হতে পারে তা ভেবেই শঙ্কা প্রকাশ করছেন বিশেষজ্ঞরা। গুজরাত ও আহমেদাবাদের মাঝামাঝি সবরমতী নদী থেকে নেওয়া জলের যতগুলি নমুনা সংগ্রহ করা হয়েছে তাঁর ২৫ শতাংশের মধ্যে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। এর আগে গঙ্গা নদীর সঙ্গে যুক্ত নিকাশি নালাতে সংক্রমণ পাওয়া গিয়েছিল। এবার প্রাকৃতিক মিঠে জলে করোনার নমুনা মেলায় চিন্তার ভাঁজ বিশেষজ্ঞদের কপালে।

রিফ্রেশ করতে থাকুন…






Source link