covid update west bengal: রাজ্যে একদিনে কোভিডে মৃত ৩৪, ভয়াবহ পরিস্থিতি কলকাতা, উত্তর ২৪ পরগনার – covid update west bengal:34 people died with corona, covid condition of kolkata and north 24 parganas are highly dangerous

Share Now





হাইলাইটস

  • বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা প্রাণ কেড়েছে ৩৪ জনের,নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭১৩ জন।
  • রাজ্যে এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৩০০ জন।
  • সক্রিয় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টারগুলিতেও বাড়ছে রোগীর চাপ।

এই সময় ডিজিটাল ডেস্ক: রাজ্যে করোনা সংক্রমণের পাশাপাশি বাড়ছে মৃত্যুর হারও। বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা প্রাণ কেড়েছে ৩৪ জনের,নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭১৩ জন। রাজ্যে এই মুহূর্তে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৪৫ হাজার ৩০০ জন। সক্রিয় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় হাসপাতাল, কোয়ারেন্টাইন সেন্টারগুলিতেও বাড়ছে রোগীর চাপ।

রাজ্যে সংক্রমণের নিরিখে শীর্ষস্থানে রয়েছে কলকাতা। শুধু কলকাতাতেই বিগত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯৯৮ জন, মৃত্যু হয়েছে ১০ জনের। কলকাতার পাশাপাশি ভয়াবহ পরিস্থিতি উত্তর ২৪ পরগনারও। সংশ্লিষ্ট জেলায় গত ১ দিনে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৩৯ জন, মৃত্যু হয়েছে ৮ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনার পাশাপাশি হাওড়া, হুগলিতেও বাড়ছে সংক্রমণ,যা উদ্বেগ বাড়াচ্ছে প্রশাসনের।

প্রসঙ্গত, বিগত ১৫ দিন ধরেই দেশের পাশাপাশি ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফও। শুক্রবার রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৬ হাজার ৯১০ জন, মৃত্যু হয়েছে ২৬ জনের। অর্থাৎ একদিনে করোনার সংক্রমণ বেড়েছে ১ হাজারেরও বেশি। সংক্রমণের এই বাড়বাড়ন্তে চিন্তায় প্রশাসন।

রবিবার লকডাউন, মাস্ক ছাড়া ঘুরলেই জরিমানা ১০ হাজার টাকা
রাজ্যের কোভিড পরিস্থিতির উপর নজরদারি চালানোর জন্য টাস্ক ফোর্স গঠন করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। হাসপাতালে পর্যাপ্ত শয্যা রয়েছে কিনা, কোয়ারেন্টাইন সেন্টারগুলির উপর নিয়মিত নজর রাখা, মোটের উপর রাজ্যের সার্বিক করোনা পরিস্থিতির উপর নজরদারি চালাবে এই টাস্ক ফোর্স। এদিকে এখনও পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫১ হাজার ৫০৮ জন, মৃত্যু হয়েছে ১০ হাজার ৫৪০ জনের।

বন্ধ হোক রাজনৈতিক জমায়েত, পরামর্শ ল্যানসেটের
গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দু লাখ ১৭ হাজার ৩৬৩। মৃত্যু হয়েছে এক হাজার ১৮৫ জনের। এদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক লাখ ১৮ হাজার ৩০২ জন। উল্লেখ্য, বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা এক কোটি ৪২ লাখ ৯১ হাজার ৯১৭। যার মধ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪৩। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় টিকাকরণ হয়েছে ১১ কোটি ৭২ লাখ ২৩ হাজার ৫০৩ জনের। জানা গিয়েছে, দ্বিতীয় ডোজ নেওয়ার পর আক্রান্ত হওয়ার প্রবণতা কিছুটা হলেও কমেছে। সেই কারণেই টিকাকরণের উপর জোর দিচ্ছে সরকার।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link