covid update west bengal: কোভিড গ্রাসে বাংলায় একদিনে মৃত ২৪, আক্রান্ত প্রায় ৬ হাজার – covid update: 24 people died with covid in west bengal in past 24 hours, 5892 new cases has been registered

Share Now





হাইলাইটস

  • রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৯২ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের।
  • শুধু কলকাতাতেই করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬০১ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।
  • অতীতের থেকেও ভয়াবহ রাজ্যের করোনা পরিস্থিতি, জানাচ্ছেন বিশেষজ্ঞ মহলের একাংশ।

এই সময় ডিজিটাল ডেস্ক: ভয়াবহ রাজ্যের করোনা পরিস্থিতি। বিশের থেকেও বিষাক্ত একুশ! বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত এবং মৃত্যুর পরিসংখ্যান সামনে আসার পর উঠছে এই প্রশ্ন। রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮৯২ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের।

মার্চ মাসের মাঝামাঝি পর্যন্ত নিয়ন্ত্রণে ছিল করোনার দৈনিক সংক্রমণ। কিন্তু এপ্রিলের শুরুর থেকেই ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। মঙ্গলবার রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪ হাজার ৮১৭ জন, মৃত্যু হয়েছিল ২০ জনের। মাত্র একদিনে সেই সংখ্যা বেড়েছে প্রায় ১ হাজার। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্য়া ৩২ হাজার ৬২১ জন। ১৪ এপ্রিল পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৩০ হাজার ১১৬ জন এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ৪৫৮ জনের। কমছে রাজ্যের সুস্থতার হারও। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯৩.১৬ শতাংশ।

ভয়ংকর হারে বাড়ছে করোনা, একদিনে আক্রান্ত ১.৮৪ লাখ!
কলকাতার পরেই সংক্রমণের নিরিখে রাজ্যের শীর্ষ স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সংশ্লিষ্ট জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭৭ জন, মৃত্যু হয়েছে ৭ জনের। ভোটমুখী বাংলায় প্রচারের বাড়বাড়ন্ত চিন্তা বাড়াচ্ছে প্রশাসন। এদিকে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সর্বদলীয় বৈঠকের ডাক দিয়েছে নির্বাচন কমিশন। বিশেষজ্ঞ মহলের একাংশের কথায়, বিভিন্ন প্রচার মিছিলে উপস্থিত জনতাদের মধ্যে সচেতনতার অভাব লক্ষ্য করা যাচ্ছে। মুখে নেই মাস্কও। আর এই অসচেতনতাই বাড়াচ্ছে বিপদ।

প্রসঙ্গত, রাজ্যের পাশাপাশি দেশেও বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ৮৪ হাজার ৩৭২ জন। একদিনের কোভিডের বলি হয়েছে ১০২৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন জানান দিচ্ছে, এই মুহুর্তে দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৩ লাখ ৬৫ হাজার ৭০৪। দেশে মোট মৃত্যু হয়েছে এক লাখ ৭২ হাজার ৮৫ জনের। ওয়ার্ল্ডোমিটারের হিসেব জানাচ্ছে, বিশ্বের মধ্যে আক্রান্তের নিরিখে আমেরিকার পরেই রয়েছে ভারত। মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৮ লাখ ৭৩ হাজার ৮২৫।

টাটকা ভিডিয়ো খবর পেতে সাবস্ক্রাইব করুন এই সময় ডিজিটালের YouTube পেজে। সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন।






Source link